সোমবার ৬ মে ২০২৪ ২২ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ৩মে পর্যন্ত মোট তিন হাজার ১৭৪টি যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে ডিএমপি    ঢাকাসহ সারা দেশে গাছ কাটা বন্ধে হাইকোর্টে রিট     তীব্র তাপপ্রবাহ থেকে বাঁচতে, স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় জাতীয় নীতিমালা বা গাইডলাইন চালু     সুন্দরবনের আগুন নেভাতে কাজ শুরু করেছে নৌ ও বিমান বাহিনী ও কোস্ট গার্ড    দেশে এখন মানুষের কথা বলার স্বাধীনতা নেই : ড. আব্দুল মঈন খান    উচ্চ মূল্যস্ফীতি, বড় ধরনের ঋণের দায় এবং প্রবৃদ্ধির ধীর গতি, এখন অর্থনীতির তিন বড় সংকট : সিপিডি    এবার মানবপাচার মামলায় মিল্টন সমাদ্দারের ৪ দিনের রিমান্ডে    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ, লালমনিরহাট জেলা ছাত্রলীগের ১৩ নেতা বহিষ্কার!
লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২০ আগস্ট, ২০২৩, ৯:৩৯ পিএম | অনলাইন সংস্করণ

মানবতা বিরোধী অপরাধের মামলায় আমৃত্য কারাদন্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলোওয়ার হোসাইন সাঈদীর সদ্য মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় লালমনিরহাট জেলা ছাত্রলীগের সহসভাপতি হুমায়ুন কবীর হিরু সহ ১৩ নেতাকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। একই সাথে তাদেরকে স্থায়ী বিহিস্কারের জন্য ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।



গত শনিবার  (১৯আগষ্ট) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ এ সংক্রান্ত পৃথক দুটি প্রেস বিজ্ঞপ্তি নিজের ফেসবুকে পোস্ট করেন।

বহিস্কৃত ছাত্রলীগ নেতারা হলেন, কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়ন শাখা ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম সুমন, উপজেলার উত্তরণ ডিগ্রী কলেজ শাখার সদস্য মামুনুর রশিদ লিওন খান, হাতিবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের ৬নং ওয়ার্ড শাখার সম্পাদক হাসান ভূঁইয়া, উপজেলার গোতামারী ইউনিয়ন শাখার যুগ্ম সম্পাদক মোদাব্বেরুল হক মিশেল, উপজেলার টংভাঙ্গা ইউনিয়ন যুগ্ম সম্পাদক আল আমিন হোসেন সাগর, লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়ন শাখার সহসভাপতি আমিনুল ইসলাম রানা, যুগ্ম সম্পাদক ইব্রাহিম ইসলাম, আইন বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবিন, লালমনিরহাট পৌরসভার ৪নং ওয়ার্ড শাখার সহ সভাপতি শ্রাবণ হোসেন, সদস্য ঈসমাইল হোসেন আদর, পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড সহসভাপতি সহিদ এবং পাটগ্রাম পৌরসভার ৭নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের সদস্য ইবনে রুসদ।
 
প্রেস বিজ্ঞপ্তিতে ওই ১৩ জন নেতার বিরুদ্ধে সংগঠনের নীতি ও আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ ও সাধারণ সম্পাদক আরিফ ইসলামের স্বাক্ষর রয়েছে।

তারা জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে। তাদের দেওয়া ফেসবুক স্টাটাস নজরে আসলে শনিবার বিকেলেই তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়। এছাড়াও তাদের স্থায়ী বিহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। ছাত্রলীগের ওই নেতা আরো বলেন, আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত একজন চিহ্নিত যুদ্ধাপরাধীর মৃত্যুতে শোক প্রকাশ করে যেসব ছাত্রলীগ নেতাকর্মী ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, তারা বাংলাদেশ ছাত্রলীগের নীতি ও আদর্শ পরিপন্থী কাজ করেছেন।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ বলেন, জেলা ছাত্রলীগের সহসভাপতি হুমায়ুন কবীর হিরু, ছাত্রলীগের  সদর উপজেলা শাখা, লালমনিরহাট পৌর শাখা, পাটগ্রাম, হাতিবান্ধা ও কালীগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়ন শাখা ছাত্রলীগসহ মোট ১৩জন নেতাকে বহিষ্কার করা হয়েছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]