বুধবার ১ মে ২০২৪ ১৮ বৈশাখ ১৪৩১

শিরোনাম: কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, গ্রেপ্তার অনেকে    অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা, নেই স্মিথ-ম্যাগার্ক    বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন    মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা    সরকার শ্রমিকের কল্যাণে নিরন্তর কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি    মহান মে দিবস আজ    বিদ্যুতের রেকর্ড উৎপাদনের পরেও লোডশেডিং   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দুদকের দ্বায়েরকৃত মামলা নিয়ে প্রকাশিত সংবাদ সম্পর্কে সিকদার গ্রুপের বক্তব্য
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪, ১১:০৫ পিএম | অনলাইন সংস্করণ

গত ৩১ মার্চ ২০২৪ খ্রি: দুর্নীতি দমন কমিশন কর্তৃক সিকদার গ্রুপের পরিচালক জনাব রিক হক সিকদার ও জনাব  রন হক সিকদার এর বিরুদ্ধে দ্বায়েরকৃত ক্রেডিট কার্ডের মাধ্যমে বিদেশে অর্থপাচারের মামলা সম্পর্কে সিকদার গ্রুপের বক্তব্য।



দীর্ঘদিন যাবৎ লক্ষ্য করা যাচ্ছে যে, দেশের স্বনামধন্য বৃহৎ শিল্প ও বানিজ্য গোষ্ঠি সিকদার গ্রুপের বিরুদ্ধে  একটি স্বার্থান্বেষী মহল ষড়যন্ত্রেলিপ্ত। বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জনাব জয়নুল হক সিকদার কর্তৃক প্রতিষ্ঠিত এ গ্রুপের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে ষড়যন্ত্রকারীরা নানা রকম বিভ্রান্তি ছড়িয়ে তাদের ব্যবসায়িক ক্ষতি করার হীন চেষ্টা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় তারা ন্যাশনাল ব্যাংকের ক্রেডিট কার্ড মাধ্যমে বিদেশে অর্থপাচারের একটি ভিত্তিহীন বিষয়কে সামনে নিয়ে এসেছে। 

অথচ সিকদার গ্রুপের পরিচালকদ্বয় ক্রেডিট কার্ড ব্যবহার করে বিদেশে ১২.৯ মিলিয়ন মার্কিন ডলার খরচের বিপরীতে বাংলাদেশ ব্যাংকের বিদ্যমান বিধান অনুযায়ী খরচকৃত অর্থ পরিশোধ সাপেক্ষে সুদ ও অন্যান্য চার্জ বাবদ অতিরিক্ত আরো ২.১৮ মিলিয়ন মার্কিন ডলার পরিশোধ করেছেন। এর মাধ্যমে বিষয়টি সেখানেই চুড়ান্তভাবে নিস্পত্তি হয়ে গেছে। ক্রেডিট কার্ড ব্যবহার বাবদ ব্যাংকের সকল পাওনা সিকদার গ্রুপের বৈদেশিক ব্যবসায়িক আয় হতে পরিশোধ হওয়ায় এক্ষেত্রে অর্থপাচারের অভিযোগ সর্ম্পূন ভিত্তিহীন।

সিকদার গ্রুপ দীর্ঘদিন সুনামের সাথে দেশে-বিদেশে ব্যবসা করে আসছে। মহান মুক্তিযুদ্ধে রয়েছে সিকদার গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম জয়নুল হক সিকদারের অসামান্য অবদান। সিকদার গ্রুপের মাধ্যমেই এদেশে গড়ে উঠেছে প্রথম মহিলা মেডিকেল কলেজ। জনাব জয়নুল হক সিকদার প্রতিষ্ঠা করেছেন অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ মাদ্রাসা। হোটেল-টুরিজম, পোর্ট, পাওয়ার প্ল্যান্ট সহ বড় বড় অবকাঠামো নির্মানেও রয়েছে সিকদার গ্রুপের বিশাল ভূমিকা। সিকদার গ্রুপ ঢাকার পূর্বাচলে দক্ষিন এশিয়ার সু-উচ্চ ১১১তলা বিশিষ্ট বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার, যা পৃথিবীর পঞ্চম সু-উচ্চ ভবন, নির্মান করছে। আর এই কারণে সিকদার গ্রুপ কতিপয় স্বার্থন্বেষী মহলের টার্গেটে পরিনত হয়েছে। সিকদার গ্রুপের প্রতিষ্ঠাতা জনাব জয়নুল হক সিকদারের ইন্তেকালের পর এই ষড়যন্ত্রকারীরা আরো সক্রিয় হয়ে উঠেছে। পিতার মৃত্যুর পর তার দুই সুযোগ্য সন্তান জনাব রিক হক সিকদার ও জনাব  রন হক সিকদার যখন গ্রুপটিকে আরো ব্যাপক উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ঠিক সেই মুহুর্তে এই গ্রুপের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে ঐ স্বার্থান্বেষী মহল নানাভাবে অপচেষ্টা ও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। দেশের কয়েকটি বৃহৎ প্রকল্পে বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করার জন্য সিকদার গ্রুপ যখন ব্যপকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে ঠিক তখনই এই ষড়যন্ত্রকারীরা সেগুলো ব্যাহত করার লক্ষ্যে সিকদার গ্রুপের বিরুদ্ধে বিভিন্ন ভিত্তিহীন অভিযোগ তুলে উদ্দেশ্যপূর্নভাবে সংবাদ পত্রের মাধমে বিভ্রান্তি ছড়ানোর কাজে লিপ্ত হয়েছে।

সিকদার গ্রুপ এসকল ষড়যন্ত্রকারীর মিথ্যা প্রচারনায় বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানাচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]