রোববার ৫ মে ২০২৪ ২২ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ৩মে পর্যন্ত মোট তিন হাজার ১৭৪টি যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে ডিএমপি    ঢাকাসহ সারা দেশে গাছ কাটা বন্ধে হাইকোর্টে রিট     তীব্র তাপপ্রবাহ থেকে বাঁচতে, স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় জাতীয় নীতিমালা বা গাইডলাইন চালু     সুন্দরবনের আগুন নেভাতে কাজ শুরু করেছে নৌ ও বিমান বাহিনী ও কোস্ট গার্ড    দেশে এখন মানুষের কথা বলার স্বাধীনতা নেই : ড. আব্দুল মঈন খান    উচ্চ মূল্যস্ফীতি, বড় ধরনের ঋণের দায় এবং প্রবৃদ্ধির ধীর গতি, এখন অর্থনীতির তিন বড় সংকট : সিপিডি    এবার মানবপাচার মামলায় মিল্টন সমাদ্দারের ৪ দিনের রিমান্ডে    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে তীব্র যানজট, ভোগান্তিতে পশু ও যাত্রী
আবুল হোসেন, গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১, ৯:০৭ পিএম | অনলাইন সংস্করণ

কঠোর বিধিনিষেধ শিথিলের তৃতীয় দিনেও নদীর তীব্র স্রোত, ঢাকামূখি কোরবানির পশুবাহি ট্রাক ও যাত্রীবাহী যানবাহনের বাড়তি চাপে দৌলতদিয়া সড়কে পাঁচ কিলোমিটার এলাকায় পশু ও যাত্রীবাহী যানবাহনের তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঢাকা-খুলনা মহাসড়কে আটকে রয়েছে ৬ শতাধিক যানবাহন ফলে চরম ভোগান্তিতে পড়েছে পশু ও যাত্রী।

সরেজমিনে শনিবার (১৭ জুলাই) সকালে দৌলতদিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট হতে মহাসড়কের গোযালন্দ পদ্মার মোড় পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার পশুবাহী ট্রাক, যাত্রীবাহী বাস, কাভার্ড ভ্যান ও ঘাট থেকে ১৪ কিলোমিটার দুরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর পর্যন্ত অপচনশীল পণ্যবাহি ট্রাক  ও কাভার্ড ভ্যান ফেরি পাড়ের অপেক্ষায় রয়েছে।

এদিকে তীব্র গরমে ঘন্টার পর ঘন্টা সড়কে আটকে থেকে অনেক গরু অসুস্থ হয়ে পড়ছে এবং সড়কে আটকে থেকে ভোগান্তি পোহাচ্ছে বাসের চালক ও যাত্রীরা। এছাড়া পশুবাহি, যাত্রীবাহি ও জরুরী কাঁচাপণ্যের যানবাহনের চাপে পন্যবাহি অন্যান্য ট্রাক গুলোকে দিনের পর দিন অপেক্ষা করতে হচ্ছে ফেরি পারের অপেক্ষায়।

গবাদিপশুবাহী ট্রাক চালক  রাজু মোল্লা বলেন, সাতক্ষিরা থেকে রাত ১১টার সময় দৌলতদিয়া ঘাটে এসেছি। ৯ ঘণ্টা কেঁটে গেলেও এখনো ফেরির দেখা পর্যন্ত পাইনি। ফেরিতে উঠতে আরো কত সময় লাগবে জানিনা।



তিনি আরো বলেন, তীব্র গরমে গবাদিপশুগুলো ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থেকে হাঁপিয়ে যাচ্ছে। এতে গরুগুলো অসুস্থ্য হয়ে পরছে।

গোপালগঞ্জ হতে আসা বাস চালক টিপু বলেন, আমাদের কষ্টের শেষ নেই, সারারাত ঘাটেই কাটাতে হয়। রাতে ঘাটে এসেছি এখন সকাল ৮টা বাজে ফেরির কাছেও যেতে পারিনি। ঘাটে কোন না কোন দূর্ভোগ থাকবেই। যাত্রীরা বাসে বসে থাকতে থাকতে ক্লান্ত হচ্ছে।

গোয়ালন্দ মোড়ে আটকে থাকা পণ্যবাহি ট্রাকের চালক ইসলাম শেখ জানান, দৌলতদিয়া ফেরি ঘাটে দুইটি বড় বড় টার্মিনাল থাকতে এখানে খোলা আকাশের নিচে অসহায় অবস্থায় আছি। এখানে নেই কোন খাবার হোটেল, টয়লেট ও গোসলের ব্যবস্থা। সড়কে ঘন্টার পর ঘন্টা থাকতে হচ্ছে আমাদের। জানিনা কখন ফেরিতে নাগাল পাবো।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মো. খোরশেদ আলম বলেন, স্রোতে ফেরি চলাচল ব্যহত হচ্ছে। এছাড়া যাত্রীবাহি পরিবহনের পাশাপাশি পশুবাহি ট্রাকের চাপ বেড়েছে। যে কারণে দৌলতদিয়া ঘাটে সিরিয়াল তৈরি হয়েছে। বর্তমানে এরুটে ছোট বড় ১৬টি ফেরি চলাচল করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]