শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর    রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় উপজেলা চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন    বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন ভিত্তিহীন    দেশে দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড , আরও কতদিন থাকবে জানালো অধিদপ্তর    প্রশ্ন ফাঁস চক্র, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫    কুয়ালালামপুরের উদ্দেশ্যে ৪২২ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করলো ইউএস-বাংলার এয়ারবাস     ঢাকায় ভিসা সেন্টার চালুর পরিকল্পনা রয়েছে ব্রাজিলের: রাষ্ট্রদূত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মোংলায় বিদেশি মদসহ জালি বোট জব্দ
মোংলা প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১৯ পিএম আপডেট: ১৯.০২.২০২১ ৮:৩১ পিএম | অনলাইন সংস্করণ

স্থায়ী বন্দর এলাকার মোংলা নদীর মামার জেটি থেকে বিদেশি মদসহ একটি জালি বোট জব্দ করেছে কোস্ট গার্ড।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরের দিকে গোপন সংবাদ পেয়ে ওই এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড। 

এ সময় তাদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে গেলও জালি বোটে থাকা বিদেশি মদ উদ্ধার করে।  তবে এ জালীবোর্ট মালিক বেল্লাল ওরফে খোমিনী বেল্লালসহ তার সহযোগীরা পালিয়ে যায় বলে জানায় স্থানীযরা। বেল্লাল পৌর শহরের মাদ্রাসা রোড এলাকায় বসবাস করেন। 

কোস্ট গার্ড পশ্চিম জোন (মোংলা) গোয়েন্দা কর্মকর্তা লেঃ এম মাজহারুল হক জানান, মোংলা বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে বিদেশী মদ (হুইচস্কী) জালিবোটে বহন করে পাচারের উদ্দোশ্যে মোংলা নদীর মামার ঘাট এলাকায় রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে ওই এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড সদস্যরা। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে মামার জেটিতে থাকা পাচারকারীরা বোটে পাচার করে আনা ৪ কার্টুন মদ তড়িঘড়ি করে নামিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে অভিযানকারীরা পাচারকারীদের বোটে তল্লাশী চালিয়ে আরে ১৫ বোতল বিদেশি মদ উদ্ধার করে এবং বোটটি জব্দ করে।



উদ্ধারকৃত মদ ও বোট মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তরের করা হবে বলে জানিয়েছে কোস্ট গার্ড। এ ঘটনায় বিদেশি মদ বহনকারী জালিবোটের মালিক এবং পাচারকারী বেল্লাল ওরফে খোমিনি বেল্লালসহ তার সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে কোস্ট গার্ড। এদিকে বেল্লালসহ তার সহযোগী পাচারকারী একটি চক্র দীর্ঘদিন ধরে মোংলা বন্দরে আগত বিদেশি জাহাজ থেকে মাদক, জ্বালানী তেল ও অন্যান্য মালামালের কালোবাজারী ব্যবসা করে আসছিল বলে অভিযোগ রয়েছে। 

এর আগে বিভিন্ন সময়ে বেল্লাল চক্রের পাচারকৃত মালামাল আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে আটকও হয়েছে। তারপরও বেল্লাল চক্র মোংলা বন্দরে চোরাচালান কার্যক্রমে সক্রিয় রয়েছেন বলেও বহু অভিযোগ রয়েছে।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]