‘ডাকসু’ নির্বাচনে রোকেয়া হলের ছাত্রলীগের ভিপি মনোনয়ন পেলেন নান্দাইলের তন্বী

  • ৩-মার্চ-২০১৯ ০৭:০৫ পূর্বাহ্ণ
Ads

ভোরের পাতা ডেস্ক
দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিতব্য ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’ নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ভিপি পদে ছাত্রলীগ থেকে মনোনয়ন পেলেন নান্দাইলের কৃতি শিক্ষার্থী ইশরাত জাহান তন্বী।

তিনি চারুকলা অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। এর আগে তিনি হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। নির্বাচিত হওয়ার পর তার পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন “নির্বাচিত হলে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শিক্ষার্থীদের জন্য কাজ করে যাবো।” এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের সম্মান,ঐতিহ্য ও গৌরব রক্ষার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাবেন বলে প্রতিশ্রুতি দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ১৯২৩-২৪ শিক্ষাবর্ষে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ’ নামে প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে ১৯৫৩ সালে গঠনতন্ত্র সংশোধনের মাধ্যমে পূর্বনাম পরিবর্তন করে বর্তমান নাম ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ’ গ্রহণ করা হয়। ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদকে বাংলাদেশের দ্বিতীয় সংসদ বলা হয়। বাংলাদেশের গণতান্ত্রিক চেতনা ও স্বাধিকার আন্দোলনের অন্যতম সূতিকাগার হল এই ছাত্র সংসদ। আগামী ১১ই মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)” নির্বাচন অনুষ্টিত হবে।

Here ...

Ads
Ads