আগামী এক বছরে যা করতে চান মেয়র আতিকুল

  • ৩-মার্চ-২০১৯ ০৫:৩৮ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে সদ্য নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেছেন, স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী কর্মসূচি হিসেবে ঢাকা উত্তরের উন্নয়নকে তিন ভাগে ভাগ করেছি। আগামী এক বছরে যা করতে চাই তা হলো— ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর অ্যাপকে সক্রিয় করা। কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা; বৃক্ষ রোপন, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা হবে।

শনিবার (০২ মার্চ) দুপুরে রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে এই কর্মপরিকল্পনার কথা জানান ঢাকা উত্তরের নতুন মেয়র।

সংবাদ সম্মেলনে মেয়র আতিকুল বলেন, ঢাকায় প্রবেশের রাস্তাগুলো সবার আগে পরিষ্কার করা হবে। সেই সঙ্গে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করা হবে।

রাজনীতির উর্ধ্বে উঠে সবাইকে নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে আধুনিক শহর হিসেবে গড়ে তোলা হবে বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

তিনি বলেন, পোস্টার সরানোর কাজ শুরু হয়ে গেছে যত দ্রুত সম্ভব তা শেষ করা হবে। পাশাপাশি রাস্তা দখল, ভেজাল খাবারসহ নগরীর নানা সমস্যা সাংবাদিকদের তুলে ধরার আহ্বান জানান আতিকুল ইসলাম।

তিনি আরও বলেন, উত্তর সিটির নতুন ১৮টি ওয়ার্ডের উন্নয়ন কাজের পরিকল্পনা হয়ে গেছে। দ্রুতই পরিকল্পনামাফিক কাজ শুরু করা হবে।

প্রয়াত মেয়র আনিসুল হক নগর উন্নয়নের জন্য যেসব কাজ শুরু করেছিলেন তা সম্পন্ন করার প্রতিশ্রুতিও দেন মেয়র আতিকুল।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপ-নির্বাচন হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা প্রতীকে ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট পেয়ে বিজয়ী হন। লাঙ্গল প্রতীকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির শাফিন আহমেদ। তিনি পান ৫২ হাজার ৪২৯ ভোট।

Ads
Ads