আমার লক্ষ্য শট টার্ম, মিড টার্ম এবং লং টার্ম: আতিকুল

  • ৩-মার্চ-২০১৯ ০১:৪৬ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আগামী এক বছরের পরিকল্পনা জানালেন নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (০২ মার্চ) সকালে রাজধানীতে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি তার পরিকল্পনার কথা জানান।

নবনির্বাচিত এই মেয়র বলেন, ‘বলার আছে অনেক কিছু। আমি লক্ষ্যগুলোকে ভাগ করেছি তিনটি পর্যায়ে। শট টার্ম, মিড টার্ম এবং লং টার্ম। আসুন জেনে নিই আগামীর নগর সেবক হিসেবে আগামী এক বৎসরে আমার শট টার্ম…। ঢাকা উত্তরকে আলোকিত ঢাকায় পরিণত করা (এক )। দুই, পরিবেশ দূষণ রোধ করা। তিন, মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর…সক্রিয় করা।’

এছাড়া কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা; বৃক্ষ রোপন, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা হবে। 

নগরীর দখলকৃত ফুটপাত নাগরিকদের কাছে ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে আতিকুল ইসলাম আরো বলেন, সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। নতুন যুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা করা হবে। 

প্রয়াত মেয়র আনিসুল হকের শুরু করা নগর উন্নয়নের কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতিও দেন মেয়র আতিকুল ইসলাম।

প্লাস্টিকের বোতল, ময়লা ফেলার বোতল ময়লা ফেলার যথা স্থানে রাখার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আগামী বর্ষায় ঢাকাকে জলবদ্ধতা থেকে রক্ষা করুন।

তিনি বলেন, কালেক্টিভ পদ্ধতিতে মশার বিরুদ্ধে ক্রাস প্রোগ্রাম নেওয়া হবে। এজন্য সেনানিবাস, বসুন্ধরা আবাসিক, বিমানবন্দর, ডিএমপি ও সিটি কর্পোরেশনের মধ্যে সমন্বয় করে এটা বাস্তবায়ন করে মশা দূর করা হবে।

এ সময় সবাইকে বিভেদ ভুলে ঢাকার অগ্রযাত্রায় যোগ দেওয়ার আহ্বান জানান আতিকুল ইসলাম। তিনি বলেন, ‘আসুন, বিভেদ ভুলে আমরা যোগ দেই ঢাকার এই অগ্রযাত্রায়, যা আমাদেরকে নিয়ে যাবে কাঙ্ক্ষিত সেই আগামী দিনে। কাঁধে কাঁধ মিলিয়ে আমরা সবাই মিলে এগিয়ে নিয়ে যাই ঢাকাকে এর নির্দিষ্ট গন্তব্যে।’

 

/কে 

Ads
Ads