২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

  • ২০-ফেব্রুয়ারী-২০১৯ ০৫:৪১ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়ার পথনির্দেশিকা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ২১ ফেব্রুয়ারি, ২০১৯ যথাযথ ও সুশৃঙ্খলভাবে উদযাপন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ হতে জনসাধারণের সদয় অবগতি ও প্রতিপালনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট সংস্থাসমূহের সুপারিশক্রমে বিভিন্ন প্রস্তুতিমূলক কর্মসূচি নেওয়া হয়েছে।

২১শে ফেব্রুয়ারি উপলক্ষে গমনাগমন ও ট্রাফিক নির্দেশনা: 

১। ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২০.০০ ঘটিকা হতে ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণপূর্বক ফিরে না যাওয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় বিশ্ববিদ্যালয়ের কার্ডধারী শিক্ষক, ছাত্র, কর্মচারী ব্যতিত কোন বহিরাগত প্রবেশ করতে পারবেন না।

২। ২০ ফেব্রুয়ারি, ২০.০০ ঘটিকা হতে ২১ ফেব্রুয়ারি, অপরাহ্ন পর্যন্ত বিশ্ববিদ্যালয় এলাকায় যত্রতত্র অনুপ্রবেশ বন্ধের লক্ষ্যে নীলক্ষেত, পলাশী, ফুলাররোড, বকশিবাজার, চানখারপুল, শহীদুল্লাহ হল, দোয়েল চত্ত্বর, জিমনেশিয়াম, রোমানা চত্ত্বর, হাইকোর্ট, টিএসসি, শাহবাগ ইন্টারসেকশন সমূহে রোড ব্লক দিয়ে গাড়ি ডাইভারশন ব্যবস্থা কার্যকরি করা হবে।

৩। ১৯ ফেব্রুয়ারি ২০.০০ ঘটিকা হতে ২০ ফেব্রুয়ারি ০৬.০০ ঘটিকা পর্যন্ত রাস্তায় আলপনা অংকনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের রাস্তা বন্ধ থাকবে। এ লক্ষে্য শিববাড়ী, জগন্নাথ হল ও রোমানা চত্ত্বর ক্রসিং গুলো হতে ঐ সময় গাড়ি ডাইভারশন দেয়া হবে।

৪। একুশের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জিমনেশিয়াম মাঠে ভিআইপি গাড়ি পার্কিং এর ব্যবস্থা থাকবে।

৫। মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী এবং ভিআইপিগণের একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের পরে সর্বসাধারণ শ্রদ্ধা নিবেদনের জন্য পলাশী, জগন্নাথ হল হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে আসবেন।

৬। শ্রদ্ধা নিবেদনের সময় যারা গাড়ি নিয়ে আসবেন পলাশী ক্রসিং এ গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে শহীদ মিনার পর্যন্ত গিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।

৭। সর্বসাধারণ নীলক্ষেত-পলাশী, পলাশী- ঢাকেশ্বরী সড়ক সমূহে তাদের গাড়ি পার্ক করতে পারবেন।

৮। পলাশী হতে শহীদ মিনার পর্যন্ত পায়ে হেঁটে যাওয়ার সময় জগন্নাথ হলের সামনে আর্চওয়ে দিয়ে চেক করে প্রবেশ করানো হবে।

৯। সংশ্লিষ্ট সকলে ব্যাগ বা সন্দেহ জনক কোন জিনিস সঙ্গে আনবেন না।

১০। শ্রদ্ধা নিবেদনের সময় শহীদ মিনার প্রাঙ্গনে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক প্রচারকৃত মাইকের দিকনির্দেশনা সকলে মেনে চলবেন।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ খ্রিঃ এর পবিত্রতা ও ভাবমূর্তি রক্ষায় ঢাকা মহানগর পুলিশ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছে ।

 

/কে 

Ads
Ads