যে কারণে নাসির-সাব্বিরকে ১০ বছরের জন্য নিষিদ্ধ চান সুজন

  • ১৬-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

একের পর এক বিতর্কিত কর্মকান্ডে ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করছে কতিপয় কিছু ক্রিকেটার। আর এই তালিকায় সর্বশেষ সংযোজন নাসির হোসেন ও সাব্বির রহমান। আর তাই এই দুই ক্রিকেটারকে বড় শাস্তিই দিতে চান বিসিবি সভাপতি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের গালী দিয়ে ভীলেন হয়েছেন সাব্বির। ওয়েস্টইন্ডিজ সফরের সময় বাজে পারফর্মেন্সের সমালোচনা করায় ভক্তদের গালী দেন সাব্বির। আর নাসির হোসেন ভীলেন হয়েছেন ইউটিউবে বিতর্কিত ভিডিওর কল্যানে। নাসির গার্লফ্রেন্ড পরিচয় দেয়া মেয়েটির কারনেই বিতর্কিত নাসির।

নাসির, সাব্বিরদের এরূপ বিতর্কিত কাহিনীতে ক্ষুব্ধ দেশের ক্রিকেট সমর্থকদের থেকে শুরু করে সাবেক ক্রিকেটাররাও। অনেকেই দাবি তুলেছেন ৫-৬ বছর তাদের নিষিদ্ধ করার। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং জাতীয় দলের বর্তমান ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও এর ব্যতিক্রম নন।

তিনি সোজা বলেই দিয়েছেন, তাদের ১০ বছরের নিষেদাজ্ঞা দেয়া প্রয়োজন। আশরাফুল যদি এই অপরাধের জন্য এত বছর নিষিদ্ধ হতে পারে তাহলে তারা নয় কে? আমার তো ইচ্ছা করে তাদের ১০ বছর নিষিদ্ধ করতে। সত্যি কথা হল আমি চাই যে এরা আর নাই খেলুক। আমার কথা হল ভুল ভিন্ন ব্যাপার আর একটা ব্যাপার ক্রমাগত করতে থাকলে বুঝতে হবে সেটি আপনার চরিত্রের মধ্যেই আছে।

সুজন বলেন, তাদের কমপক্ষে তিন বছর সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা প্রয়োজন। আর কোন ছাড় নেই। তিন বছর যখন আপনি খেলতে পারবেন না এবং আপনার পকেটে টাকা থাকবে না এবং যখন আপনি এই হিরোইজম দেখাতে পারবেন না তখন কিন্তু একেবারে মানুষ হয়ে যাবেন।

Ads
Ads