‘হাসিনা’ দেখে কাঁদলেন দীপু মনি (ভিডিও)

  • ১৭-Nov-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, মধুমিতা ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে মুক্তি পেয়েছে প্রামাণ্য চলচ্চিত্র ‘হাসিনা- এ ডটারস টেল’।

পিপলু খান নির্মিত চলচ্চিত্রটিতে উঠে এসেছে ১৯৭৫ সালে সপরিবারে বাবা-মাকে হারিয়ে নির্বাসিত দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানার বেঁচে থাকা, টিকে থাকার অদম্য কাহিনী। ইতিমধ্যে সচেতন মহলে সিনেমাটি ব্যাপক আলোড়ন তুলেছে। নবীন প্রবীণ সকল শ্রেণীর দর্শক সিনেমাটি দেখতে হলমুখো হচ্ছেন।

আজ সিনেমাটি দেখে চোখের জল ধরে রাখতে পারলেন না বাংলাদেশের প্রথম মহিলা পররাষ্ট্রমন্ত্রী, আওয়ামী লীগ নেত্রী দীপু মনি।

তিনি কান্নারত অবস্থায় গণমাধ্যমকে বলেন, সিনেমাটার মধ্যে এসেছে আলসেখানার কথা। সেই আলসেখানার মানুষটি (শেখ হাসিনা) তাঁর জীবনের প্রতিটি মুহুর্ত দেশের জন্য কী অসম্ভব পরিশ্রম করে চলেছেন ! তাঁর এই পরিশ্রমের কারণ, তিনি তাঁর বাবার সেই স্বপ্নটিকে পূরণ করতে চান। যে স্বপ্ন আজকের তরুণদের জন্য অসম্ভব সুন্দর একটা ভবিষ্যৎ তৈরীর। তাঁদের জন্য একটি অমিত সম্ভাবনার বাংলাদেশ তৈরী হবে। সেটির জন্যই প্রধানমন্ত্রীর এই উদয়াস্ত হাড়ভাঙ্গা পরিশ্রম। আশা করি আমরা সেটা বুঝতে পারবো।

চলচ্চিত্রটির পরিচালক পিপলু জানান, চলচ্চিত্রটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নাটকীয় কিন্তু আন্তরিক ভঙ্গিতে চিত্রায়ন করা হয়েছে। দেখানো হয়েছে সবকিছুর ঊর্ধ্বে তাঁর ব্যক্তিসত্তাকে।

গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) প্রযোজিত ৭০ মিনিট দৈর্ঘ্যের ‘হাসিনা- এ ডটারস টেল’ প্রামাণ্য চলচ্চিত্রটি নির্মাণ করতে সময় লেগেছে দীর্ঘ পাঁচ বছর। ছবিটি আন্তর্জাতিক বাজার এবং অন্তর্জালেও মুক্তি দেয়া হবে দ্রুতই।

Ads
Ads