মাকে জড়িয়ে অঝোরে কাঁদলেন নওশাবা, ফের ২ দিনের রিমান্ড

  • ১০-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে ফেসবুক লাইভে গুজব ছড়ানোর অপরাধে গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে ফের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১০ আগস্ট) চার দিনের রিমান্ড শেষে ঢাকার সিএমএম আদালতে হাজির করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ইন্সপেক্টর ও মামলার তদন্ত কর্মকর্তা রফিকুল ইসলাম ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

অপরদিকে নওশাবার আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে কাজী নওশাবাকে দুই দিনের রিমান্ড দেন।

ফের রিমান্ড চাওয়ার কারণ হিসেবে আদালতে বলা হয়, নওশাবার সঙ্গে আর কার কার যোগাযোগ আছে তাদের মেইল আইডি এবং আরো কিছু বিষয়ে সুষ্ঠু তদন্তের জন্য তাদের জিজ্ঞাসাবাদ প্রয়োজন।

এছাড়া, জিগাতলায় শিক্ষার্থীদের আন্দোলনের দিন ফেসবুকে লাইভে আসা প্রসঙ্গে নওশাবা র‍্যাবকে বলেছিলেন, একজনের কথা শুনে তিনি এটা করেছেন। ওই সময় তিনি উত্তরায় একটি শুটিং স্পটে ছিলেন।

উল্লেখ্য, রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা হাসপাতালের পাশে ফুটপাতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন বেশ কয়েকজন। তাৎক্ষণিক প্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। তারা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। 

এরপর ঘাতক জাবালে নূর বাসের চালকের ফাঁসি এবং নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবিতে টানা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন এবং গাড়ি ও চালকের লাইসেন্স পরীক্ষা করে রাজধানীর বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা। এতে রাজধানী কার্যত অচল হয়ে পড়ে। একাধিক স্থানে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে

আজ রিমান্ড শুনানিকালে অঝোরে কাঁদতে দেখা গেছে নওশাবাকে। মাঝে-মধ্যে মাকে জড়িয়ে ধরেও কান্নায় ভেঙে পড়েন নওশাবা।

/ই

Ads
Ads