বেসরকারী ব্যবসায়ী প্রতিনিধি হয়ে রাশিয়া যাচ্ছেন হাবীব উল্লাহ ডন

  • ১৯-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জনাব মোঃ হাবীব উল্লাহ ডন, পরিচালক এফবিসিসিআই এবং প্রেসিডেন্ট সিআইএস-বিসিসিআই (কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেস্টস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি) বেসরকারী ব্যবসায়ী প্রতিনিধি হিসেবে রাশিয়া ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য, অর্থনীতি, বিজ্ঞান ও কারিগরি সহযােগিতা সংক্রান্ত আন্তঃসরকার কমিশনের প্রথম সভায় যােগদানের জন্য আগামী ২১ অক্টোবর, ২০১৮ মস্কোর উদ্দেশ্যে রওনা হবেন।

দুদেশের মধ্যে প্রতিষ্ঠিত আন্তঃসরকার কমিশনের প্রথম বৈঠকটি আগামী ২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর, ২০১৮ মস্কোতে অনুষ্ঠিত হবে। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব কাজী শফিকুল আযমের নেতৃত্বে বাংলাদেশ সরকারী প্রতিনিধি দলে আরো রয়েছেন বাণিজ্য, পররাষ্ট্র, কৃষি, আইসিটি, বিদ্যুত,  জ্বালানি ও খনিজ মন্ত্রণালয়সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ।

সভায় দুদেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় যথা দ্বিপাক্ষিক বাণিজ্য উন্নয়ন ও সহযােগিতা বৃদ্ধি, ব্যাংকিং লেনদেন, তথ্য প্রযুক্তির দক্ষতা বৃদ্ধি ও উন্নয়ন, বিদ্যুৎ ও জ্বালানি সহযােগিতা, সামদ্রিক মৎস আহরণ ও পারস্পরিক বৈদেশিক বিনিয়োগ সুবিধার বিভিন্ন খুঁটিনাটি দিক আলােচিত হবে।

উল্লেখ্য, বাণিজ্য মন্ত্রনালয়ে নিবন্ধিকৃত বাণিজ্য সংগঠন সিআইএস-বিসিসিআই রাশিয়াসহ সিআইএসভুক্ত দেশসমূহকে আমাদের তৃতীয় রপ্তানী বাজার হিসেবে চিহ্নিত করে সেই লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
জনাব মোঃ হাবীব উল্লাহ ডন সিআইএস-বিসিসিআই চেম্বারের প্রেসিডেন্ট হিসেবে প্রতিবছর রাশিয়ার প্রেসিডেন্ট ব্লাদিমির পুতিনের তত্বাবধানে সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত এসপিআইইএফ (সেন্ট পিটার্সবার্গ ইন্টারন্যাশনাল ইকোনােমিক ফোরাম) এ নিয়মিত অংশগ্রহণ করে থাকেন।
 

Ads
Ads