ম্যাচ শেষে তামিমকে নিয়ে যা বললেন অধিনায়ক মাশরাফি

  • ১৬-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

এশিয়া কাপে উদ্বোধনী ম্যাচে মুশফিকের ক্যারিয়ার সেরা ব্যাটিং আর মাশরাফি-মিরাজদের দুর্দান্ত বোলিংয়ে লংকানদের ১৩৮ রানে হারিয়ে দুর্দান্তু সুচনা করেছে বাংলাদেশ। টাইগারদের এ জয়ের মুল নায়ক মুশফিকুর রহীম হলেও এক হাতে ব্যাটিংয়ে নামা তামিম ইকবাল যেন ছাপিয়ে গেলেন সবাইকে।তাইতো ম্যাচ শেষে তাকে প্রসংসায় ভাসিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফিও।

বাংলাদেশের ব্যাটিংয়ের দ্বিতীয় ওভারে সুরাঙ্গা লাকমলের বাউন্সারে পুল করতে গিয়ে বাম হাতের কব্জিতে আঘাত পান তামিম। এর খেলা চালিয়ে যাওয়া আর সম্ভব হয়নি। মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে দেশসেরা ক্রিকেটারের এক্স-রে করা হয়। পরে আরো বড় দুঃসংবাদ আসে। কব্জিতে চিড় ধরেছে।

ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, এশিয়া কাপে আর মাঠে নামতে পারবেন না তামিম। তার ইনজুরি বেশ গুরুতর। এজন্য আগামী ছয় থেকে আট সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে।কিন্তু ক্রিকবাজের সেই রিপোর্টকে ভূল প্রমানিত করলেন তামিম।

যার ইনজুরিতে সমর্থকদের আশায় ভাঙন ধরেছিলো, তিনিই শেখালেন প্রকৃত যোদ্ধার চরিত্র। মাঠে একাই লড়ে যাওয়া মুশিকে অভয় দেয় তামিমের এক হাতে ব্যাটিংয়ের দৃশ্য।দলের প্রয়োজনে এভাবেও যে লড়া যায় তাই সবাইকে শিখিয়েছেন তামিম।

ম্যাচ শেষে এই বীর যোদ্ধা সম্পর্কে অধিনায়ক মাশরাফি বলেন,’

ধন্যবাদ মুশফিক এবং মিথুনকে।শুরুতেই দুই উইকেট হারানো সত্যিই খুব প্রেসারের।কিন্তু সেই সময়ে তারা অনেক ভাল ব্যাটিং করেছে।আর তামিমে ব্যাপারে আমি একটা কথাই বলব যে,সকলের উচিত সব সময় তাকে মনে রাখা।’

এরপর আরব আমিরাতে বাংলাদেশকে সমর্থনকারী সকল ভক্তদের ধন্যবাদ দেন মাশরাফি।

শুরুর আগেই ইনজুরিতে এশিয়া কাপ শেষ হলেও যেন পুরো এশিয়া কাপ জুড়ে তাকে যেন কোটি বাঙালি মিস করে সে কাজটাই করে গেলেন তামিম ইকবাল।

Ads
Ads