বাংলাদেশ ক্রিকেটের নতুন স্পন্সর ‘ইউনিলিভার’

  • ৬-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

খুব বেশিদিন স্পন্সরহীন থাকতে হলো না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে। মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান 'রবি' চুক্তি বাতিল করার দিন দশেকের মধ্যেই নতুন স্পন্সর পেলেন মাশরাফি-সাকিবরা। বহুজাতিক প্রতিষ্ঠান 'ইউনিলিভার' চুক্তি করছে বাংলাদেশ দলের সঙ্গে।

বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) এশিয়া কাপ উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আসন্ন এশিয়া কাপে 'ইউনিলিভার'- এর পণ্য 'লাইফবয়'- এর নাম ব্যবহার করবেন ক্রিকেটাররা।

নতুন চুক্তিতে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সঙ্গে ২০২০ সাল পর্যন্ত চুক্তি হয়েছে বিসিবির। ছেলে ও মেয়েদের জাতীয় দল ছাড়াও বাংলাদেশ ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের স্পন্সর হচ্ছে ইউনিলিভার।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছিলেন আপাতত বড় মেয়াদের চুক্তিতে যাবে না বোর্ড। ক্ষুদ্র মেয়াদে প্রতিযোগিতা/সিরিজ অনুযায়ী চুক্তি করার পরিকল্পনা রয়েছে বিসিবির। তবে শেষ পর্যন্ত এ পথে না হেঁটে বড় মেয়াদের চুক্তিতেই গেল বিসিবি।

উল্লেখ্য, গত মাসের শেষদিকে হুট করেই বাংলাদেশ দলের স্পন্সরশীপ বাতিল করে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ‘রবি’। জাতীয় দলের ক্রিকেটাররা অন্য মোবাইল সেবাদান প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ থাকাসহ বেশ কয়েকটি কারণ দেখিয়ে নিজেদের সরিয়ে নিয়েছিল রবি।

এশিয়া কাপের ১৫ সদস্যের বাংলাদেশ দলঃ মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ,  মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান এবং আবু হায়দার রনি।

/ই

Ads
Ads