এখানে বিচার পাবো না, আপনারা যতদিন ইচ্ছা সাজা দেন : খালেদা জিয়া

  • ৫-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের ভেতরে বিশেষ জজ আদালতের অস্থায়ী আদালত বসানোয় অসন্তোষ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, এখানে বিচার পাবো না। তাকে জেলে রাখতেই এই ব্যবস্থা করেছে সরকার।

এদিন আসামিপক্ষের আইনজীবীদের অনুপস্থিতিতে বুধবার (০৫ সেপ্টেম্বর) বেলা সোয়া ১২টার দিকে নতুন এ এজলাসে বিচার কার্যক্রম শুরু হয়। সেখানে বেগম জিয়া নিজের অসুস্থতার কথা তুলে ধরে বিচারককে বলেন, আপনার যতদিন ইচ্ছা সাজা দিন, আমি এ অবস্থায় আসতে পারব না। এ আদালতে ন্যায়বিচারও হবে না। তিনি আরও অভিযোগ করেন, তার আইনজীবীদের আসতে দেয়া হচ্ছে না।

অস্থায়ী এই আদালতের কার্যক্রম আধাঘণ্টার মতো চলে। পরে আসামিপক্ষের আইনজীবীরা না থাকায় শুনানি মুলতবি করে আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর নতুন তারিখ ঠিক করে দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

উল্লেখ্য, জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি এতদিন চলছিল কারাগারের কয়েকশ গজ দূরে বকশীবাজারে আলিয়া মাদ্রাসা সংলগ্ন কারা অধিদপ্তরের মাঠে বিশেষ এজলাসে। তবে মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে আদালত ঘোষণা করে সেখানেই দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি করার নির্দেশ দেয়।

Ads
Ads