নৌকার মিছিলে বিএনপির ককটেল নিক্ষেপ, গ্রেপ্তার ৩

  • ১৭-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর মিরপুরে আওয়ামী লীগের মিছিলে ককটেল নিক্ষেপের ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলেন, মোয়াজ্জেম হোসেন, শফিকুল ইসলাম ও ইকবাল হোসেন।

সোমবার ভোরের দিকে দারুস সালাম এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। বিকেলে দারুস সালাম থানার এসআই সেলিমুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তারা বিএনপির সমর্থক বলে দাবি করছে পুলিশ।

এর আগে গত রোববার রাত সোয়া ৮টার দিকে লালকুঠি বড় মসজিদের পাশে আওয়ামী লীগের মিছিলে ২টি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। ঘটনার পরেই ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাহিদ সরকার বাদী হয়ে ১৩২ জনকে আসামি করে দারুস সালাম থানায় একটি মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার এসআই এনামুল হক বলেন, রোববার রাত সোয়া ৮টার দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নৌকা মার্কায় ভোট চেয়ে মিছিল ও লিফলেট বিতরণ করে আওয়ামী লীগ নেতাকর্মীরা। একই সময় ধানের শীষে ভোট চেয়ে জনসংযোগ করে বিএনপির নেতাকর্মীরা। মিছিল দুটি কাছাকাছি এলে আওয়ামী লীগের মিছিলে ২টি ককটেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় রাত সাড়ে ৯টার দিকে একটি মামলা করা হলে রাতেই অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

দারুস সালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন বলেন, বিএনপির মিছিল থেকে পরিকল্পিতভাবে ককটেল নিক্ষেপ করা হয়েছে। এ সময় আতঙ্কে সবাই ছুটাছুটি করায় ৭ জন নেতাকর্মী সামান্য আহত হয়েছেন।

Ads
Ads