আ. লীগের উপর হামলার দায়ভার দেয়ার ষড়যন্ত্র, গোলাম মাওলা রনির ফোনালাপ ফাঁস

  • ১৭-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

টুয়াখালীর-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনি অভিযোগ করেছিলেন, তাঁর স্ত্রী কামরুন্নাহার রুনুর নাকি গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সেসময় তার স্ত্রী ও বোনের স্বর্ণালংকারও লুট হয়েছে। শনিবার (১৫ ডিসেম্বর) নেতাকর্মীদের নিয়ে পটুয়াখালীর গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তালেব মিয়ার বাড়ি থেকে ফেরার পথে রুনুর গাড়িতে এ হামলা হয় বলে রনি অভিযোগ করেছেন।

সেই হামলা চালায়, বিএনপির মনোনয়ন বঞ্চিত সাবেক ছাত্রনেতা হাসান মামুনের সমর্থক সাহাবুদ্দিন, হালেম, সাইদ, সোহেলসহ অজ্ঞাতনামা ১৫-২০ জন মাইক্রোবাসে ইটপাটকেল মেরে ও গাড়ি ভাংচুর করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। 

গোলাম মাওলার রনির গাড়িতে হামলার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ১৫ই ডিসেম্বর গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খানের সঙ্গে ফোনে কথা বলেন গোলাম মাওলা রনি। ফোনে রনি শাহজাহান খানকে বলেন, হাজার হাজার কর্মী নিয়ে গলাচিপা থানায় উপস্থিত হয়ে, ভাঙচুরের সকল দায় ভার আওয়ামী লীগের কর্মীদের ওপর ন্যস্ত করতে। তবে বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খান পটুয়াখালী-৩ আসনে বিএনপির মনোনয়ন বঞ্চিত হাসান মামুনের সমর্থক হওয়ায়, তিনি তা সোশ্যাল মিডিয়ায় প্রচার করে দেন।

উল্লেখ্য, আসন্ন সংসদ নির্বাচনে বিএনপি নিয়মিত অভিযোগ করে আসছে তাদের উপর আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা করছে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই দেখা যাচ্ছে নিজ দলের মনোনয়ন বঞ্চিতরা হামলা করছে। ভাবেই বিভিন্ন অপকৌশলের মাধ্যমে তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে। পাশাপাশি নির্বাচন কমিশনের ভূমিকাকেও প্রশ্নবিদ্ধ করছে। সেক্ষেত্রে এই ফোনকল অনেক কিছু প্রমান করে। 

Ads
Ads