ড. কামাল কর ফাঁকি দিয়েছেন কি না খতিয়ে দেখছে এনবিআর

  • ৯-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন কর ফাঁকি দিয়েছেন কি না তা খ‌তি‌য়ে দেখ‌ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

রোববার (০৯ ডিসেম্বর) সকালে এনবিআরের সম্মেলন কক্ষে এক প্রশ্নের জবাবে মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এ কথা বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, ড. কামাল হোসেন কর ফাঁকি দিয়েছেন কি না তা খতিয়ে দেখছি। আমরা কাজ করছি। এটা সময়সাপেক্ষ বিষয়। ব্যাংক সার্চ দিতে হবে।

তিনি বলেন, আপনারা জানেন এই মুহূর্তে যদি খড়্গহস্ত হয়ে যাই তাহলে অনেকে ভাববে যে উনি বিরোধীদলের পক্ষ হয়ে নির্বাচন করছেন এ জন্য ধরছি। যাই হোক এ প্রক্রিয়া চালু আছে।

নির্বাচনে আছে বলেই ছাড় দেয়া হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না পরিস্থিতি যাতে ওই লাইনে না যায়, তবে তাকে ছাড় দিচ্ছি না।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর আইনজীবীর আয়কর রিটার্নের বিষয়ে জানতে এনবিআর থেকেচিঠি পাঠায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। চিঠিতে বলা হয়, ড. কামাল হোসেন সার্কেল ১৬৪, ঢাকা কর অঞ্চল ৮-এর একজন করদাতা। বিভিন্ন করবর্ষে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মতিঝিল শাখায় দুটি, সিটি সেন্টারে দুটি (যার একটি ফরেন কারেন্সি অ্যাকাউন্ট) এবং আইএফআইসি ব্যাংকে একটি অ্যাকাউন্টসহ মোট পাঁচটি অ্যাকাউন্টে জমা টাকার ওপর কর পরিশোধ করেছেন। তবে কর গোয়েন্দারাওই আইনজীবীর নামে এমন একটি ব্যাংক অ্যাকাউন্টের খোঁজ পান যেটিতে জমাকৃত টাকার ওপর তিনি কোনো কর পরিশোধ করেননি। এমন কি ওই অ্যাকাউন্ট সম্পর্কে এনবিআরে কোনো তথ্যও দেননি।

/ই

Ads
Ads