জীবনের শেষ নির্বাচন, ৩০০ আসনে প্রার্থী দেব: এরশাদ

  • ২০-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নিজের জীবনের শেষ নির্বাচন বলে উল্লেখ করে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার কথাও বলেছেন তিনি।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার (২০ অক্টোবর) সকালে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশে এরশাদ এসব কথা বলেন।

এরশাদ বলেন, আমরা নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছি। এখন থেকেই যাত্রা শুরু হোক। আমরা ৩০০ আসনে মনোনয়ন দেব। নির্বাচনের যারা করতে চাও, এগিয়ে আস। এ মাসের মধ্যেই পার্লামেন্টারি বোর্ড গঠন করা হবে। তৃণমূলের সমর্থনে মনোনয়ন দেওয়া হবে।

এইচ এম এরশাদ বলেন, জনগণ জাতীয় পার্টিকে সুযোগ দিতে চায়। সে সুযোগ কাজে লাগাতে হবে।’

দল ও জোটের নেতাকর্মীদের উদ্দেশে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘আপনারা নির্বাচনের প্রস্তুতি নিন। মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে দলের চেয়ে ব্যক্তির যোগ্যতাকে মূল্যায়ন করা হবে।’ জোটের অংশীদারদের প্রার্থী তালিকা জমা দেওয়ার নির্দেশ দেন তিনি।

এরশাদ বলেন, ‘মানুষ পরিবর্তন চায়।’ তিনি বলেন, আমি সবচেয়ে বয়োজ্যেষ্ঠ রাজনীতিবিদ। আমার ওপরে বয়োজ্যেষ্ঠ রাজনীতিবিদ নেই।

তিনি বলেন, আমরা জাতীয় পার্টি সবসময় নির্বাচন করেছি। আজও আমরা নির্বাচনের জন্য প্রস্তুত। তবে আমরা সুষ্ঠু নির্বাচন চাই। অবাধ নির্বাচন চাই। নিশ্চয়তা চাই, আমরা যারা সংসদে আছি সবার সমন্বয়ে নির্বাচনকালীর সরকার গঠন করতে হবে।

‘শেষ কথা, নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ সৃষ্টি করতে হবে। আমি নতুন করে ১৮ দফা কর্মসূচি গ্রহণ করেছি। আমরা নির্বাচনের পদ্ধতি পরিবর্তন করতে চাই। বিচার বিভাগের স্বাধীনতা চাই। শিক্ষা পদ্ধতি সংস্কার চাই। স্বাস্থ্যসেবার সম্প্রসারণ চাই। শান্তির রাজনীতি চাই। সড়ক নিরাপত্তা চাই,’ বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

 

/কে 

Ads
Ads