আগামী নির্বাচনে জালিয়াতি নিয়ে একি বলেন রিজভী

  • ৩১-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, ভোটারবিহীন অবৈধ সরকারের বাকশালী বিবেকই সিইসি নিজের মধ্যে প্রথিত করেছেন। এটা দিবালোকের মতো সত্য প্রমাণিত হলো যে, সব দিক থেকে ইভিএমের ব্যাপারে বিরোধিতা থাকার পরও সিইসিসহ কয়েকজন কমিশনারের একতরফা ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত আগামী নির্বাচন জালিয়াতি করারই চূড়ান্ত মাস্টারপ্ল্যান।

শুক্রবার (৩১ আগস্ট) দুপুরে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব বলেন।

রিজভী বলেছেন, নিজের নেতৃত্বাধীন কমিশনে ভিন্নমত থাকার পরও ইভিএম ব্যবহারে চূড়ান্ত উদ্যোগ গ্রহণে সুস্পষ্ট হলো প্রধান নির্বাচন কমিশনার আগামী নির্বাচনে ইলেকশন ইঞ্জিনিয়ারিং করতে দৃঢ়সংকল্পবদ্ধ। তিনি স্বাধীন বিবেক দ্বারা স্বায়ত্তশাসিত নন।

বিএনপির এই নেতা বলেন, ‘বিশেষজ্ঞরা মনে করেন, একটি গোপন কোড জানা থাকলেই ইভিএম ভোটিং মেশিনের গণনাপদ্ধতি সম্পূর্ণ পাল্টিয়ে ফেলা যায়। ভোটারবিহীন আওয়ামী জোটের সরকার জনগণের টাকায় জালিয়াতি করার মেশিন কিনে জালিয়াতির নির্বাচন করতে চায়।’

রিজভী আরো বলেন, ভোট নিয়ে অনাচারের পুনরাবৃত্তি জনগণ রুখে দেবে। এবারে জনগণের শিলা-কঠিন ঐক্যে সরকারের সব পরিকল্পনা ধূলিসাৎ হয়ে যাবে।

এই সময় রুহুল কবির রিজভী বলেন, দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জনসভায় কাল শনিবার (০১  সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে ব্যাপক জনসমাগম ঘটানোর প্রস্তুতি নেয়া হয়েছে। 

জনসভায় কোনো বাধার আশঙ্কা করছেন কিনা- এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘আমরা কামনা করি না যে, জনসভার আগে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে তাদেরকে হয়রানি করবেন। করলে, এটা দেশের জনগণ ভালোভাবে নেবে না। কর্মসূচিতে পরোক্ষভাবে কোনো বাধা দেশে মানুষ ভালোভাবে নেবে না। কারণ এটা একটি দিবস।’

শনিবার বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে দলের সিনিয়র নেতৃবৃন্দ ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। দলের সকল পর্যায়ের নেতাকর্মীকে সকাল ১০টার আগেই সেখানে উপস্থিত থাকার জন্য আহবান জানানো হচ্ছে।

দিবসটি উদযাপন উপলক্ষে দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ২টায় জনসভা অনুষ্ঠিত হবে। সেইসাথে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানস্থ চেয়ারপারসনের কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন করা হবে।

 

অনলাইন/কে 

Ads
Ads