শোক দিবসের অনুষ্ঠানে হাসিমুখে সেলফি তোলেন ওবায়দুল কাদের

  • ১৬-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

একজন মন্ত্রীর হাসি কতটা ভয়ানক হতে পারে তার রেশ দেখেছে সারাদেশ। সম্প্রতি রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্ট কলেজের দুই শিক্ষার্থী মারা যাওয়ার পর ঘটনা শুনে নৌমন্ত্রী শাজাহান খান যে অট্ট হাসি হেসেছিলেন, তার জের অনেক দূর পোহাতে হয়েছে রাষ্ট্র এবং সরকারকে। এদেশের মন্ত্রী-এমপিরা কোথায় হাসবেন, কোথায় মৌনতা দেখাবেন সেটা নিয়েও প্রশ্ন উঠেছে বারবার। 

বৃহস্পতিবার খোদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের জাতীয় শোক দিবসের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে হাসিমুখে সেলফি তুলেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা সমালোচনা শুরু হয়েছে। 

বৃহস্পতিবার ইডেন কলেজ ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাদাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। সেখানে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনও উপস্থিত ছিলেন। তিনি একবারের জন্যও হাসিমুখে কোনো ছবিতে উপস্থিত হননি। ইডেন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক তাসলিমা আক্তারের সভাপতিত্বে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

তবে ইডেন কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের সেলফির আবদার মেটাতে গিয়ে বারবার হাসিমুখে ছবি তুলেছেন ওবায়দুল কাদের। অনেকে বলছেন, তিনি শোকের অনুষ্ঠানে গিয়েও হাসতে পারেন প্রাণখুলে। এমনকি হাসিমুখে তোলা ছবিগুলো নিজের ফেসবুকে আপলোডও দিয়েছেন।

এ বিষয়ে ওবায়দুল কাদেরের মন্তব্য জানার জন্য এ প্রতিবেদক বৃহস্পতিবার রাত ৮ টা ১ মিনিটে তাকে ফোন করলেও তিনি রিসিভ করেননি। এমনকি একটি ক্ষুদেবার্তা পাঠালেও ওবায়দুল কাদের তার প্রতি উত্তর করেননি।

Ads
Ads