গ্রেপ্তার হচ্ছেন আমির খসরু, মান্না, আসিফ নজরুল

  • ৪-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনে রাজনৈতিক অনুপ্রবেশ ঘটেছে। আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য মাঠে নেমেছে বিভিন্ন রাজনৈতিক স্বার্থন্বেষী বিএনপিপন্থী বুদ্ধিজীবি মহল ও নেতারা। তারা বিভ্রান্তি ছড়াচ্ছে এবং বিভিন্ন উস্কানিমূলক কথাবার্তা ফেসবুকসহ নানা গণমাধ্যমে বলছে।  এরকম বেশ কিছু তথ্য সরকারের কাছে এসে জমা পড়েছে।

এর পরিপ্রেক্ষিতে সরকার বেশ কয়েকজনের বিরুদ্ধে অবিলম্বে আইনগত ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিয়েছে। ছাত্র আন্দোলনে উস্কানি দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার হতে পারেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুলসহ বিএনপির বেশ কয়েকজন সিনিয়র নেতা। একইসঙ্গে জামাতের বেশ কয়েকজন নেতাকে চিহ্নিত করা হয়েছে। যারা এই আন্দোলনে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে গুজব ছড়াচ্ছে। দলীয় কর্মীদের কৌশলে শিক্ষার্থীদের মধ্যে প্রবেশ করিয়েছে।

আজ বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরীর উস্কানি মূলক একটি অডিও বার্তা ফাঁস হয়েছে। এর সঙ্গে গোয়েন্দা সংস্থার হাতে এসেছে মান্না ও আসিফ নজরুলের অডিও বার্তাও। তারা বিভিন্ন জায়গায় যোগাযোগ করে গভীর ষড়যন্ত্র চালাচ্ছিলেন এই আন্দোলনকে ঘিরে। 

চলমান ছাত্র আন্দোলনে উস্কানি দেয়ার অভিযোগে চট্টগ্রামের এক বিএনপি নেত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ওই নেত্রীর নাম ফাতেমা বাদশা।

জানা যায়, নগরীর আগ্রাবাদে শিক্ষার্থীদের আন্দোলনের সময় ফাতেমা বাদশা সক্রিয় ভূমিকা পালন করেছেন। এসময় তিনি ছাত্র-ছাত্রীদের উস্কানি দিয়েছেন। তাদের অবস্থান অব্যাহত রাখার অনুরোধ করেছেন। ভিডিও ফুটেজে তার জড়িত থাকার প্রমাণ পেয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। সিনিয়র নেতাকর্মীরা স্থানীয় এমন অনেকের সঙ্গে যোগাযোগ করে চলমান এই আন্দোলনে উস্কানি দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করার পাঁয়তারা করছে বলেও খবর পাওয়া যাচ্ছে।

Ads
Ads