পদত্যাগ করবেন শাজাহান খান!

  • ৩০-Jul-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ভোরের পাতা ডেস্ক

রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সোমবার আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে পদত্যাগের দাবির বিষয়ে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, পদত্যাগ করলেই সমস্যার সমাধান হবে না।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী বলেন, ''আমি পদত্যাগ করলেই যদি সমস্যার সমাধান হয়, দুর্ঘটনা কমে, তাহলে কোনো অসুবিধা নেই। তবে পদত্যাগেই সমস্যার সমাধান নেই।''

রবিবার বেলা ১২টার দিকে বিমানবন্দর সড়কে হোটেল র‌্যাডিসনের সামনে ফ্লাইওভার ঘেঁষে রাস্তার বাঁ-পাশে দাঁড়ানো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থীর ওপর উঠে যায় জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস। এতে ঘটনাস্থলেই দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন আরও বেশ কয়েকজন শিক্ষার্থী। এরই প্রতিবাদে রবিবার অর্ধ শতাধিক গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 

এরই প্রতিবাদে সোমবার সকাল থেকে বিমানবন্দর সড়ক অবরোধ এবং শেওড়ায় রেললাইনে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এ বিষয়ে দৃষ্টি অাকর্ষণ করা হলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মন্ত্রী শাজাহান খান বলেন, আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে জাবালে নূরের চালকরা দোষী। তদন্তে এটা প্রমাণ হলে জাবালে নূরের রুট পারমিট বাতিল করা হবে।

সড়ক পরিবহনের সুষ্ঠু ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর ৬ নির্দেশনা বাস্তবায়নে আগামীকাল (মঙ্গলবার) পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হবে বলেও তিনি জানান। 

Ads
Ads