হাইকোর্টের আদেশে বগুড়া-৩ আসনে ধানের শীষের প্রার্থী হলেন মাছুদা মোমিন তালুকদার

  • ২০-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: আদমদীঘি প্রতিনিধি ::

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে বিএনপির প্রার্থী হলেন, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল মোমিন তালুকদার খোকা সহধর্মীনি মাছুদা মোমিন তালুকদার।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে নির্বাচনে অংশ গ্রহনের জন্য গনপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১৬ (২) অনুচ্ছেদের বিধানমতে মাছুদা মোমিন কে বগুড়া-৩ সংসদীয় আসনে চুড়ান্ত মনোনয়ন প্রদান পূর্বক ধানের শীষ প্রতীক বরাদ্ধ দেওয়া হলেও গত রবিবার ০৯/১২/১৮ ইং তারিখে হাইকোটের রিট পিটিশন নং-১৫৬২৫/১৮ সুত্রে হাইকোটের আদেশ প্রদান করেন যে, উপজেলা চেয়ারম্যান/পৌরসভার মেয়রগন পদত্যাগ না করলেও সংসদ নির্বাচনে অংশ গ্রহন করতে পারবেন। সেই প্রেক্ষিতে বগুড়া জেলা প্রশাসক ও রিটানিং অফিসার নিকট বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি আবেদনে অনুরোধ করা হয়েছে যে, মাছুদা মোমিন এর মনোনয়ন বাতিল পূর্বক বিএনপির বৈধ প্রার্থী আব্দুল মহিত তালুকদার কে চুড়ান্ত মনোনয়ন প্রদান পূর্বক ধানের শীষ প্রতীক বরাদ্ধ দেওয়ার হয়। কিন্তু গত ১২ ডিসেম্বর মঙ্গলবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দীকির আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে এ বিয়য়ে শুনানির জন্য পূণাঙ্গ বেঞে পাঠিয়ে দেন।

গত ১৭ ডিসেম্বর সোববার সুপ্রীম কোটের আপিল বিভাগ আব্দুল মহিত তালুকদারের মনোনয়ন অবৈধ বলে রায় দেন। আইনের জটিলতার কারনে এই আসনে ধানের শীষ প্রতীক শুণ্য হওয়ার কারনে হাইকোর্টে একটি রিট পিটিশন করেন মাছুদা মোমিন তালুকদার। সেই রিট পিটিশনে ২০ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে হাইকোর্ট আদেশ প্রদান করেন যে, মাছুদা মোমিন তালুকদার কে ধানের শীষ প্রতীক নির্দেশ দেওয়ার জন্য। 

Ads
Ads