অন্ধকারের কুশীলবরা ফের সক্রিয়: খালিদ

  • ২৭-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: দিনাজপুর প্রতিনিধি ::

দেশের অগ্রগতিকে থামিয়ে দিতে অন্ধকারের কুশীলবরা আবারো সক্রিয় হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, এসব ‘ফ্রড’ (প্রতারক) লোকজন একত্রিত হয়ে জোট করে নাম দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। এটি মূলত ‘ঐক্যফ্রড’। তারা প্রতিনিয়ত মিথ্যাচার করে যাচ্ছে। তারা অভিযোগ করছে, যে তারা নির্বিঘ্নে কর্মসূচি চালাতে পারছে না। তাদের কথা যদি সত্য হয়, তাহালে তারা কিভাবে সিলেট, চট্টগ্রামে সমাবেশ করলেন? 

শনিবার দুপুরে দিনাজপুরের বিরলে এক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খালিদ মাহমুদ। বিরল উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতি আয়োজিত এই সমাবেশে- ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জোটের নেতাদের সমালোচনা করে তিনি বলেন, এ ফ্রড মানুষগুলো সব সময় জাতির সঙ্গে প্রতারণা করে আসছে। তাদের গন্তব্য অন্ধকারে। তারা দেশকে আলোর পথ থেকে অন্ধকারে নিয়ে যেতে চায়। এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। আর এজন্য দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নাই।

শিক্ষকদের উদ্দেশ্যে খালিদ মাহমুদ বলেন, স্বাধীন সার্বভৌম এই বাংলাদেশে নির্বাচন বার বার আঘাতপ্রাপ্ত হয়েছে। সামনে নির্বাচন। এই নির্বাচন যাতে আঘাতপ্রাপ্ত না হয়, সেজন্য শিক্ষকদের গুরুত্বপুর্ণ ভুমিকা রয়েছে। 

দেশকে এগিয়ে নিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বড় চ্যালেঞ্জ উল্লেখ করে তিনি বলেন, দেশের স্বার্থে এই চ্যালেঞ্জ মোকাবেলা করে একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে হবে। কেউ যাতে বিশৃক্সখলা করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত করতে না পারে সেজন্য শিক্ষকসহ সকলকে সজাগ থাকতে হবে। এ প্রসঙ্গে ২০১৪ সালের নির্বাচন প্রতিরোধের নামে বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও ও বিশৃঙ্খলার কথা উল্লেখ করেন তিনি। 

বিরল মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাবিনা ইয়াসমিনের সঞ্চালনায়, উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মঞ্জুরুল হাসান দুলুর সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এম আব্দুল লতিফ, সহ-সভাপতি ও বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু রমাকান্ত রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৈয়ব আলী।

এর আগে শনিবার সকালে খালিদ মাহমুদ চৌধুরী চার কোটি ৪২ টাকা ব্যায়ে নির্মিত বিরল উপজেলা পরিষদ কমপ্লেক্সের নতুন ভবন ও হল রুম উদ্বোধন করেন। এদিন বোচাগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, অধ্যক্ষ আব্দুর রশিদ গণগ্রন্থাগার, সেতাবগঞ্জ সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে আই সি টি লার্নিং সেন্টার উদ্বোধন ও নাম ফলক উন্মোচন করার পাশাপাশি, ২০১৭ সালের জেএসসি ও এসএসসি এবং ২০১৮ সালের এসএসসি জিপিএ প্রাপ্তদের ক্রেস্ট প্রদান করেন।

অপর দিকে সকাল ৮টায় সেতাবগঞ্জ সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে সাবেক মন্ত্রী মরহুম আব্দুর রৌফ চৌধুরীর ১১তম মৃত্যুবার্ষিকী স্মরণে দিন ব্যাপী ফ্রি চক্ষু শিবির পরিদর্শন করেন। এ ক্যাম্পে প্রায় দুই হাজার ৫শ মানুষ সেবা গ্রহণ করে।

Ads
Ads