মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশি শ্রমিকদের বৈধ করার বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ এমপি মনিরের

  • ১০-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ঝিকরগাছা প্রতিনিধি :

মালয়েশিয়ায় কর্মরত অবৈধ বাংলাদেশি শ্রমিকদের বৈধ করার বিষয়ে প্রবাসী কল্যাণমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির। সোমবার বিকেলে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশনে এক সম্পূরক প্রশ্নে তিনি প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র  দৃষ্টি আকর্ষণ করেন।

মৌখিক সম্পূরক এমপি মনির বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশটি স্বাধীন করেছিলেন বলেই আমরা যে বৈদেশিক মুদ্রা অর্জন করি এটা আমাদের স্বাধীনতার সুফল। 

তিনি আরো বলেন, ‘আমার স্বাধীন বাংলাদেশের পাসপোর্ট নিয়ে পৃথিবীর বিভিন্ন দেশে আজকে প্রবাসীরা কাজ করে। আমার নির্বাচনী এলাকা চৌগাছা-ঝিকরগাছার প্রায় ১ লাখ মানুষ মালয়েশিয়াতে কর্মরত। এ সময় মনিরুল ইসলাম মনির এমপি মালয়েশিয়ায় অবৈধভাবে অবস্থানরত শ্রমিকদের বৈধ করার বিষয়ে বর্তমান সরকার কোনো বিশেষ পদক্ষেপ গ্রহন করেছে কিনা এবং করিলে তা কি জানতে চান।

উত্তরে প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, মালয়েশিয়াতে কাগজপত্রবিহীন অবস্থায় যারা বসবাস করছেন তাদেও বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আমাদের একটি মিটিং হয়েছে। প্রয়োজনে আমি নিজে সেখানে গিয়ে তাদের মন্ত্রীর সঙ্গে কথা বলবো। যাতে করে আমাদের কর্মীরা সেখানে নির্দ্বিধায়, নির্বিঘেœ কাজ করতে পারে। এ ব্যাপারে আমরা সচেষ্ট আছি এবং আগামীতেও সচেষ্ট থাকবো।
 

Ads
Ads