ভুঁইফোড় অনলাইন সংবাদমাধ্যম মোকাবেলা করা হবে: তথ্যমন্ত্রী

  • ৮-জানুয়ারী-২০১৯ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সবাইকে নিয়ে সম্মিলিতভাবে ভুঁইফোড় অনলাইন নিউজ পোর্টাল (সংবাদমাধ্যম) মোকাবেলা করবেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

মঙ্গলবার (০৮ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী একথা বলেন। চট্টগ্রাম-৭ আসন থেকে নির্বাচিত হয়ে গতকাল সোমবার বিকেলে বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ‘গতকাল শপথ নেয়ার পর অনেক সাংবাদিক বন্ধুরা প্রশ্ন করেছিলেন, অনেকগুলো ভুঁইফোড় অনলাইন সংবাদমাধ্যম তৈরি হয়েছে। তারা অনেক সময় ভুল সংবাদ পরিবেশন করেন। এতে অনেকের চরিত্র হননের ঘটনাও ঘটে। এগুলো আপনাদের সবার সহযোগিতায় সম্মিলিতভাবে মোকাবেলা করব।’

তিনি বলেন, শেখ হাসিনার সময়ে গণমাধ্যমের বিকাশ ঘটেছে। তাছাড়া টেলিভিশন এবং অনলাইন গণমাধ্যমের ব্যাপক বিকাশ ঘটেছে শেখ হাসিনা সময়েই। তবে আমরা জানি- অনেক ভুয়া অনলাইন কিছু উল্টা-পাল্টা তথ্য দিয়ে বিভ্রান্তির সৃষ্টি করছে। অনেকের চরিত্র হননের চেষ্টা করছে তারা। আমরা আপনাদের (সাংবাদিকদের) সহযোগিতা নিয়ে এগুলো মোকাবিলা করবো।

তিনি আরও বলেন, একটি রাষ্ট্রের জন্য গণমাধ্যম অত্যন্ত গুরুত্বপূর্ণ। দীর্ঘদিন ধরে গণমাধ্যমের সঙ্গে আমি কাজ করে যাচ্ছি। আমি গত ছয় বছর ধরে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে আছি। এখন রাষ্ট্রের দায়িত্ব পেয়েছি। দায়িত্ব পালনে আমি আপনাদের সহযোগিতা চাই।

এ সময় এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, যে কাজে চ্যালেঞ্জ নেই, সে কাজে কোনো মজা নেই। আমি আমার জীবনটাকেই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। সাংবাদিকদের কিছু অভাব, অভিযোগ আছে। বিষয়গুলো কিছু কিছু আমার জানা আছে। বিষয়গুলো নিয়ে আমার সহকর্মীদের সঙ্গে আলোচনা করবো, কীভাবে সমাধান করা যায়।

 

/কে 

Ads
Ads