নিজ এলাকায় নিষিদ্ধ কাজী জাফরউল্লাহ

  • ২-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ফরিদপুর ভাঙ্গা আসনের স্বতন্ত্র এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন ও ভাঙ্গা আসন থেকে আওয়ামী লীগের পক্ষে প্রতিদ্বন্দ্বিতা করা কাজী জাফরউল্লাহর গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত শনিবার ভোরবেলা সংঘর্ষের ঘটনা ঘটে। ভাঙ্গা এলাকায় এই দুই গ্রুপের মধ্যে প্রায়ই সংঘর্ষ ঘটে থাকে। তবে গতকালের সংঘর্ষের জের ধরে ভাঙ্গায় কাজী জাফরউল্লাকে নিষিদ্ধ ঘোষণা করেছেন মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

কাজী জাফরউল্লাহ আওয়ামী লীগের একজন প্রেসিডিয়াম সদস্য। ২০১৪ সালের সর্বশেষ নির্বাচনে অর্ধেকের বেশি আসনে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও সেই নির্বাচনে কাজী জাফরউল্লাহকে হারিয়ে দিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন মজিবুর রহমান চৌধুরী নিক্সন। তাঁরা উভয়ের রাজনৈতিক প্রতিপক্ষ।

একাদশ জাতীয় নির্বাচনের আগে আওয়ামী লীগের একজন প্রেসিডিয়াম সদস্যকে রাজনৈতিক প্রতিপক্ষ কর্তৃক নিজ এলাকায় নিষিদ্ধ করার ঘটনাটি আওয়ামী লীগের জন্য সতর্ক বার্তা বলে মনে করছে রাজনৈতিক মহল। নির্বাচনে আওয়ামী লীগকে কোণঠাসা করার পরিকল্পনা থেকে নিকট ভবিষ্যতে দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের রাজনীতিবিদদের বিরুদ্ধে এমন তৎপরতা চালানো হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Ads
Ads