এবার শিক্ষার্থীদের চাপা দিল ট্রাক, নিহত ১

  • ৩১-Jul-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

বেপরোয়া বাসের চাপায় রাজধানীর কুর্মিটোলায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় রাজধানীজুড়ে তোলপাড়। বিচারের দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ-ভাঙচুর করছেন শিক্ষার্থীরা।

এরই মধ্যে এবার কুমিল্লায় স্কুল থেকে বাড়ি ফেরা তিন শিক্ষার্থীর ওপর উঠিয়ে দেয়া হয়েছে বালুবাহী ট্রাক।

এতে ঘটনাস্থলেই আকলিমা আক্তার নামের দশম শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছে একই শ্রেণির আরও দুই শিক্ষার্থী।

মঙ্গলবার (৩১ জুলাই) দুপুর ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার গোমতা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত স্কুলছাত্রী মুরাদনগর উপজেলার বাবুটি পাড়া গ্রামের জয়নাল আবেদীনের মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা ও  হাইওয়ে পুলিশ থেকে জানা যায়, চান্দিনার গোমতা ইসাকিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী আকলিমাসহ অন্যান্য সহপাঠী স্কুলে ক্লাস শেষে মহাসড়কের পাশ দিয়ে বাড়ি ফিরছিল। গোমতা এলাকায় পৌঁছালে আকলিমা ও তার সহপাঠীদের ওপর একটি বালুবাহী ট্রাক তুলে দেয় চালক। এতে তিন স্কুলছাত্রী ট্রাকের নিচে চাপা পড়ে। সেই সঙ্গে ঘটনাস্থলেই আকলিমা আক্তার নিহত হয়। এ সময় তার সহপাঠী তামান্না ও মেহেদী হাসান আহত হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

এদিকে, সহপাঠীদের ওপর ট্রাক তুলে দেয়ার খবর পেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় দাউদকান্দির ইলিয়েটগঞ্জ থেকে চান্দিনা পর্যন্ত দীর্ঘ যানজটের সুষ্টি হয়।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ ঘটনাস্থলে পৌঁছে ঘাতক ট্রাক চালককে আটক ও ছাত্রী হত্যার বিচারের আশ্বাস দিলে প্রায় এক ঘণ্টা পর অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

ইলিয়েটগঞ্জ হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, নিহত স্কুলছাত্রীর শিক্ষক, সহপাঠী ও এলাবাসীর দাবি ঘাতক ট্রাকচালককে আইনের আওতায় আনা। পুলিশ তাকে আটক করতে অভিযান চালাচ্ছে। তবে এখনো বালুবাহী ট্রাক ও চালককে আটক করা সম্ভব হয়নি।

/ই

Ads
Ads