ছাত্রলীগের গ্রুপিং বন্ধে যে মূল্যবান পরামর্শ দিলেন সাবেক নেতা 

  • ৭-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

এইচ এম আলামিন

অতীতে সারা দেশের নেতা কর্মীদের মধ্যে একটি ন্যাক্কারজনক চিত্র দেখেছি তা হলো কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতির সমর্থক যারা তারা শুধু সভাপতির একক ছবি দিতো, আবার সাধারণ সম্পাদকের সমর্থক যারা তারা শুধু সাধারণ সম্পাদকের একক ছবি ব্যানার ফেস্টুনে দিতো। 
একই সিস্টেম ছিলো জেলা, উপজেলা, পর্যায়েও।
ছাত্রলীগের একজন সাবেক কর্মী হিসেবে,
বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও  সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর কাছে বিনীত অনুরোধ থাকবে অতীতের ন্যায় এমন ন্যাক্কারজনক গ্রুপিং এর চিত্র যেন নেতাকর্মীদের মধ্যে দেখতে না হয়।

ছবি দিলে অবশ্যই সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনের ছবি ব্যবহার করতে হবে। তোমরা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ ছাত্রলীগের দায়িত্ব পেয়েছো। ছাত্রলীগের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে এবং বাংলাদেশ ছাত্রলীগ একমাত্র জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে পরিনত করতে তোমরা দুজন এসব চাটুকার দের প্রশ্রয় না দিয়ে যারা 
সভাপতি সাধারণ সম্পাদকের আলাদা ছবি কিংবা দুজনের মধ্যে গ্রুপিং সৃষ্টির চেষ্টা করবে তাদের বিষয়ে সদা সতর্ক থাকার চেষ্টা করবে বলে বিশ্বাস করি।

ছাত্রলীগ থেকে সাবেক হয়েছি, জননেত্রী শেখ হাসিনা তোমাদের হাতে দায়িত্ব দিয়েছে, নিজেদের হারানো যন্ত্রনা অনেকটা ভুলতে চেষ্টা করেছি। তোমরা যে চ্যালেঞ্জ নিয়ে দায়িত্ব নিয়েছো, সে পথে সফলকাম হও, সর্বদা সেটাই প্রত্যাশা করি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। 

লেখক: সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় (ফেসবুক স্ট্যাটস)
 

Ads
Ads