এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের এবার ঘরে ফেরার পালা

  • ৩-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

::হাবিব উল্লাহ ডন::

দীর্ঘদিন সড়কের নৈরাজ্যর  কারণে সারাদেশে স্কুলের ছেলে মেয়েদের আন্দোলন  এক নতুন ইতিহাস সৃষ্টি করেছে।দেশবাসীর চোখে আঙুল দিয়ে অনেক কিছু শিখিয়ে দিয়েছে এই কোমল মতি শিশুরা। এরা প্রমাণ করেছে এরাই এই প্রজন্মের মুক্তিযোদ্ধা।

আইন না মানার প্রবণতা থেকে কম বশি  আমরা কেউই বাদ যাইনি। প্রশ্ন উঠেছে রাস্তায় ৮০ শতাংশ গাড়ীচালকের ড্রাইভিং লাইসেন্স নাই। ৩৫ শতাংশ গাড়ীর ফিটনেস নাই। তাহলে রৌদ্র এবং বৃষ্টিতে ভিজে সারাদিন ট্রাফিক পুলিশ ভাইয়েরা কি করেন?
                                                        
নতুন একটা বক্তব্য শুনলাম এক পুলিশ ভাইয়ের, তাদের গাড়ীর নাকি কোন কাগজ লাগে না? আজ কিছু সংখ্যক দুর্নিতীবাজ  পুলিশ অফিসারদের জন্য পুরো পুলিশ বাহিনীই লজ্জিত। বাংলাদেশ পুলিশে অনেক সৎ ও মেধাবী পুলিশ অফিসার আছেন যা সত্যই গর্ব করার মত। দয়া করে গালি দিয়ে সবাইকে এক কাতারে ফেলবেন না।    

সরকার  আন্দোলনকারীদের সকল দাবি  মেনে নিয়েছে। এই যৌক্তিক দাবি সারাদেশের মানুষের। নিরাপদ সড়ক চাই। একটু ধৈর্য রাখি। দেখি সরকার কত জলদি দাবিগুলো  নিষ্পত্তি করে। হয়তো এই দুই নিষ্পাপ শিশুর জীবনের বিনিময়ে আমাদের দেশের গণপরিবহনে একটা শৃংখলা ফিরে আসবে। দোয়া করি,আল্লাহ যেন তাদের জান্নাতুল ফেরদৌস নসীব করেন। আমিন। 

(ফেসবুক থেকে)

লেখক: হাবিব উল্লাহ ডন, পরিচালক এফবিবিসিআই, প্রেসিডেন্ট, বারভিডা

Ads
Ads