মুস্তাফিজকে বাদ দিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

  • ১-ফেব্রুয়ারী-২০২০ ০৬:৫২ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন তামিম ইকবালসহ আরো কয়েকজন। বাদ পড়েছেন মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও সাদমান ইসলাম।

শনিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে ক্রিকেট বোর্ড। এর আগে প্রথম দফায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে বাংলাদেশ। দ্বিতীয় দফায় একটি টেস্ট ম্যাচ খেলতে ৪ ফেব্রুয়ারি ইসলামাবাদের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন ক্রিকেটাররা। ৭ থেকে ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট।

ঘোষিত এই টেস্ট দলে তামিম ইকবাল ছাড়াও ফিরেছেন নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার ও রুবেল হোসেন। এর আগে শনিবার সকালে পাকিস্তান দল ঘোষণা করে পিসিবি। 

তৃতীয় দফায় পাকিস্তান গিয়ে সিরিজের শেষ টেস্ট খেলবে টাইগাররা। করাচিতে সেই ম্যাচটি ৫ এপ্রিল থেকে শুরু হবে। এর আগে ৩ এপ্রিল একই ভেন্যুতে একটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ।

পাকিস্তান সিরিজের জন্য বাংলাদেশ দল:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।

Ads
Ads