সাংবাদিকের ওপর হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস আইজিপির

  • ১-ফেব্রুয়ারী-২০২০ ০২:৩৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর মোহাম্মদপুরের জাফরাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোস্তাফিজুর রহমান সুমন নামে এক সাংবাদিককে পিটিয়ে আহতের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, এমন কোনও ঘটনা আমি এখনও জানিনা। তবে ঘটনা যদি সত্য হয়ে থাকে তাহলে সংশ্লিষ্টদের ঘটনা তদন্তে নির্দেশ দিচ্ছি। যারা এমন ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে এতটুকু আমি বলতে পারি।

শনিবার (১ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১২টার দিকে রাজধানীর বনানীর বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

বেলা ১১টার কিছু পরে উত্তর সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ডের জাফরাবাদ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে ঠেলাগাড়ি প্রতীকের প্রার্থী রাজেস খানের সমর্থকদের সঙ্গে টিফিন ক্যারিয়ার প্রতীকের প্রার্থী শেখ মোহাম্মদ হোসেন খোকনের সমর্থকদের সংঘর্ষ হয়। ওই সময়ে পেশাগত দায়িত্ব পালন করছিলেন আগামী নিউজের জ্যেষ্ঠ অপরাধ বিষয় প্রতিবেদক সুমন। এ সময় দুর্বৃত্তরা লাঠি দিয়ে তার  মাথায় আঘাত করে। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে শিকদার মেডিকেল কলেজ হাসপাতালের নেওয়া হয়।

হামলার বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, ‘ঘটনা যদি সত্য হয়ে থাকে তাহলে সংশ্লিষ্টদের ঘটনা তদন্তে এখনই নির্দেশ দিচ্ছি।’

ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দেওয়া হচ্ছে বলে বিভিন্ন প্রার্থীরা যে অভিযোগ করেছেন সে বিষয়ে জানতে চাওয়া হয় আইজিপির কাছে। এ বিষয়ে জাবেদ পাটোয়ারী বলেন, ‘আমি বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছি। তবে এমন চিত্র আমার চোখে পড়েনি। যারা ভোট দেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছেন, ভোট দিয়ে বের হচ্ছেন তাদের সঙ্গে কথা বলেছি। তারা উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। নিরাপত্তা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে। সবাই যার যার ভোট দিয়ে বেরিয়ে যাচ্ছেন। তবে যদি কেউ বাধা সৃষ্টি করে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিলাম।’

এ সময় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, ডিএমপির অতিরিক্ত কমিশনার ও সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

Ads
Ads