ভোটের দিনে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের প্রতিহত করবে যুবলীগ-ছাত্রলীগ

  • ১-ফেব্রুয়ারী-২০২০ ১২:৪৪ পূর্বাহ্ণ
Ads

উৎপল দাস

রাত পোহালেই ঢাকা উত্তর-দক্ষিণ সিটি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। এবারের নির্বাচনকে ঘিরে বিএনপি-জামায়াত চক্র নতুন করে ইসু্য তৈরি করতে ষড়যন্ত্রকারীরা সক্রিয় রয়েছে। এমনকি বিএনপির বিভিন্ন সন্ত্রাসীরা রাজধানীতে অবস্থান নিয়েছে বলেও গোয়েন্দাদের কাছে তথ্য রয়েছে। রাজধানীর ভোটের পরিস্থিতিতে ঘোলাটে করতে তাদের ষড়যন্ত্রের ছকও রয়েছে বলে জানা গেছে। এক্ষেত্রে সকল ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে প্রতিটি ভোট কেন্দ্রে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা সক্রিয় ভূমিকা পালন করবে বলে জানা গেছে। 

যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মইনুল হোসেন নিখিল নিজ সংগঠনের নেতাকর্মীদের যেকোনো ষড়যন্ত্রকারীদের মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। এমনকি ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যও একই নির্দেশনা দিয়েছেন সংগঠনের নেতাকর্মীদের। 

ছাত্রলীগের পক্ষ থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদকরাও প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীকে বিএনপি-জামায়াতের কোনো সন্ত্রাসীকে ভোটকেন্দ্রের আশেপাশে দেখলেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর পরামর্শ দিয়েছেন। 

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান এবং সাধারণ সম্পাদক জুবায়ের হোসেনও নেতাকর্মীদের সজাগ থাকার নির্দেশনা দিয়েছেন। 

এদিকে, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য রাজধানীর সকল ইউনিটের নেতাকর্মীদের বিএনপি-জামায়াতের অপশক্তিকে রুখে দিতে সক্রিয় ভূমিকা পালন করার ঘোষণা আগেই দিয়েছেন। 

Ads
Ads