নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন তাপস

  • ২৯-জানুয়ারী-২০২০ ১২:৪২ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস তাঁর নির্বাচনী ইশতেহারপাঠ শুরু করেছেন।

আজ বুধবার (২৯ জানুয়ারি) বেলা পৌনে ১২টা ৮ মিনিটে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ইশতেহারপাঠ শুরু করেন তিনি।

জানা গেছে, পাঁচটি মূল বিষয়কে সামনে রেখে তাপস তাঁর নির্বাচনী ইশতেহার তৈরি করেছেন। এগুলো হলে ঐতিহ্যর ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, স্বশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা।

পুরনো ঢাকার ঐতিহ্য ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে ইশতেহারে। বলা হচ্ছে বুড়িগঙ্গা ও শীতলক্ষ্যার দুই পাশে ব্যাপক সবুজায়ন করে তা মানুষের ব্যবহার উপযোগী করে তোলার কথা।  ছাদ বাগানে উৎসাহ, খেলার মাঠ, শরীর চর্চা কেন্দ্র প্রতিষ্ঠা,  নাগরিক সুবিধা প্রদান, ঢাকার ভেতর দিয়ে বয়ে যাওয়া খালের  অবৈধ দখলদারিত্ব উচ্ছেদ করে খনন করা হবে। জলাবদ্ধতা নিরসন করা হবে এবং মহানগরীর সৌন্দর্য বৃদ্ধি করা হবে। নিরাপদ সড়ক ব্যবস্থা, নিরাপদে সড়ক পারাপারে ব্যবস্থা এবং ঘোড়ার গাড়ি চালুর পরিকল্পনার কথা বলা হচ্ছে। প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে হকার পুনর্বাসনেরও।

মেয়র নির্বাচিত হলে রাজধানীর ফুটপাত দখলমুক্ত করার সঙ্গে সঙ্গে হকারদের পুনর্বাসিত করার প্রতিশ্রুতি দিচ্ছেন তাপস। সচল ঢাকার যে রূপরেখা রয়েছে সেখানে পর্যায়ক্রমে একটি মহাপরিকল্পনার আওতায় পরিষ্কার-পরিচ্ছন্ন এবং সচল ঢাকা গড়ে তোলার কথা বলা হচ্ছে ইশতেহারে। রাস্তাঘাট, ফুটপাত অবমুক্ত করার কথাও বলা হচ্ছে। 

Ads
Ads