মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনারের সাথে ড. কাজী এরতেজা হাসানের সৌজন্য সাক্ষাত

  • ২৪-জানুয়ারী-২০২০ ১০:৪২ পূর্বাহ্ণ
Ads

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন এফবিসিসিআই পরিচালক, ভোরের পাতা ও দ্যা পিপলস টাইমসের সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসান। বৃহস্পতিবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালামপুরে অবস্থিত হাই কমিশন অফিসে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ এ সাক্ষাতের সময় হাই কমশিনার শহীদুল ইসলাম নানা বিষয়ে ভোরের পাতা গ্রুপ অব ইন্ড্রাটিজের চেয়ারপারসন এবং ইরান-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড, কাজী এরতেজা হাসানের সাথে নানা বিষয়ে কথা বলেন। 

হাইকমিশনার বাংলাদেশের সাম্প্রতিক অর্থনীতির সার্বিক চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশ বর্তমানে প্রবৃদ্ধির ক্ষেত্রে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে এবং আগামীতে আরো ভালো করার সম্ভাবনা রয়েছে। মালয়েশিয়ার সরকার শুধুমাত্র বাংলাদেশি ব্যবসায়ীদের জন্য ৭৮ হেক্টর জমিও বরাদ্দ দিয়েছে। মালয়েশিয়াতে কিভাবে আরো বৈধভাবে জনশক্তি রপ্তানি বাড়ানো যায় সে বিষয়েও ড. এরতেজা হাসানের সঙ্গে আলোচনা করেন হাই কমিশনার শহীদুল ইসলাম।  

আলোচনার এক পর্যায়ে হাই কমশিনার শহীদুল তৈরি-পোশাক রপ্তানীতে বাংলাদেশের ঈর্ষনীয় সাফল্যের কথাও বলেন। এছাড়া তিনি ধান ও ভেজিটেবলস উৎপাদনে বাংলাদেশের অভাবনীয় সাফল্য তুলে ধরে বলেন যে, বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য মালয়েশিয়াতে নানা ক্ষেত্রে অভাবনীয় সাফল্য লাভের সুযোগ করে দিয়েছে দেশটির সরকার। 

আলোচনার একপর্যায়ে ড. কাজী এরতেজা হাসানও বলেন, অন্যান্য সময়ের থেকে বাংলাদেশে রাজনৈতিক স্থিতিশীলতা সবচে ভালো অবস্থায় রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন এবং প্রবাসী শ্রমিকদের প্রতি সরকারের আন্তরিক দায়বদ্ধতার কথাও উল্লেখ করে। তিনি আরো বলেন, বর্তমানে বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নতুর মাত্রা পেয়েছে।
 
দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর মোঃ রাজিবুল আহসানও এ সময় উপস্থিত ছিলেন। সাক্ষাত শেষে ড. কাজী এরতেজা হাসান নিজের সম্পাদিত ‘জননেত্রী শেখ হাসিনার ধর্মচিন্তা’ বইটি হাই কমিশনার শহীদুল ইসলামকে উপহার দেন। হাইকমিশনারও ড. এরতেজা হাসানকে ‘বাংলাদেশ: টুয়াডর্স নিউ হরাইজন’ বইটি উপহার দেন। 

Ads
Ads