তাবিথ আওয়ালের বাসায় ষড়যন্ত্রকারীদের গোপন বৈঠক!

  • ১৭-জানুয়ারী-২০২০ ০৭:১৬ অপরাহ্ন
Ads

:: উৎপল দাস ::

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী তাবিথ আওয়ালের বাসায় ষড়যন্ত্রকারীদের নিয়ে গোপন বৈঠকের খবর পাওয়া গেছে। গত ১৪ জানুয়ারি রাতে বিএনপির ভাইস চেয়ারম্যান  আব্দুল আওয়াল মিন্টু এবং তার স্ত্রী নাসরিন ফাতেমা আওয়ালের নৈশ্যভোজের দাওয়াতে যোগ দিয়েছিলেন ড. কামাল হোসেন থেকে শুরু করে সাবেক এমপি ও সাবেক রাষ্ট্রদূতরাও। 

নির্ভরযোগ্য সূত্র ভোরের পাতাকে জানিয়েছে, আব্দুল আওয়াল মিন্টুর গুলশানের বাসায় তার ছেলে তাবিথ আওয়ালের নির্বাচনকে ঘিরে এই গোপন বৈঠকের আয়োজনই সেই নেশ্যভোজের মূখ্য উদ্দেশ্য ছিল। বৈঠকে উপস্থিত একটি সূত্র জানিয়েছে, আব্দুল আওয়াল মিন্টু তাবিথকে জয়ী করতে না পারলে নির্বাচনকে কিভাবে প্রশ্নবিদ্ধ করে নির্বাচন কমিশন ও সরকারকে চাপে ফেলানো যায় সে বিষয়ে পরিকল্পনা করেছেন। এজন্য বৈঠকে উপস্থিত সাবেক দুইজন রাষ্ট্রদূত ফারুক সোহবান এবং ওলিউর রহমানকে লবিস্ট হিসাবে কাজ করার জন্য অনুরোধ করেছেন। 

সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বহিঃবিশ্বের সাথে সরকারের প্রতি অনাস্থা তৈরির কর্মপরিকল্পনা নিয়েই এগুচ্ছেন তারা এমন খবরও নিশ্চিত করেছে বৈঠকে উপস্থিত সূত্র। 

বৈঠকের বিভি  সরকারের সুবিধাগ্রহণকারী কয়েকজনও উপস্থিত ছিলেন বলে জানা গেছে। তাদের মধ্যে কুমুদিনী ট্রাস্ট অব বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, আবহানী ক্রীড়া চক্রের পরিচালক তানভীর মাজহারুল ইসলাম, এশিয়ান টেলিভিশনের সাংবাদিক বারেক জিকু। 

এছাড়া বাংলাদেশ আই হাসপাতালের চেয়ারম্যান ড. মাহবুবুর রহমান ছাড়াও দিনাজপুরের সাবেক এমপি এ কে এম শামসুদ্দোহাও গোপন বৈঠকের উপস্থিত ছিলেন বলে নিশ্চিত হওয়া গেছে। 

উল্লেখ্য, আনুষ্ঠানিক নৈশ্যভোজ শেষে তারা আলাদাভাবে বৈঠক করেছেন বলেও নিশ্চিত করেছে সূত্রটি। 

সূত্র আরো জানিয়েছে, ড. কামাল হোসেন এবং তাবিথ আওয়ালের পিতা আব্দুল আওয়াল মিন্টু আলাদা করে কমপক্ষে ১৫ মিনিট আলাদা বৈঠক করেছেন বলে জানা গেছে।

Ads
Ads