ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

  • ১০-জানুয়ারী-২০২০ ০২:৩৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

বৃহস্প‌তিবার রাত সা‌ড়ে ১২ টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। মোজাম্মেল হোসেন বাগেরহাট-১ এবং বাগেরহাট-৪ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৬ সালে শেখ হাসিনার গঠন করা মন্ত্রীপরিষদে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, ‘একজন পার্লামেন্টারিয়ান হিসেবে ডা. মোজাম্মেল গণতন্ত্র ও এলাকার উন্নয়নে বিপুল অবদান রেখেছেন।’

রাষ্ট্রপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মোজাম্মেল হোসেনের মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, তার মৃত্যু রাজনীতির জন্য অপূরণীয় ক্ষতি।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে মোজাম্মেল হোসেনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দলের নেতাকর্মীরা বাগেরহাট শহরের রেলরোডের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভিড় করতে থাকেন।

মোজাম্মেল হোসেনের ছেলে ড. মাহমুদ হোসেন জানান, ঢাকা থেকে হেলিকপ্টারে করে তার মরদেহ বগেরহাটে নেওয়া হবে। জুম্মার নামাজ শেষে বাগেরহাটের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে মোজাম্মেল হোসেনের জানাজা অনুষ্ঠিত হবে। পরে বিকেল সাড়ে ৩টায় মোরেলগঞ্জ এসএম কলেজ মাঠে ও বিকেল সাড়ে ৪টায় তার নিজ বাড়িতে জানাজা শেষে দাফন করা হবে।

Ads
Ads