দ্বিতীয় দল হিসেবে প্লে অফে রাজশাহী

  • ৪-জানুয়ারী-২০২০ ১১:০৪ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় দল হিসেবে প্লে অফ নিশ্চিত করেছে রাজশাহী রয়্যালস। সিলেট থান্ডারের দেয়া ১৪৪ রানের লক্ষ্য ২৯ বল বাকি থাকতেই পেরিয়ে যায় তারা। স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও আন্দ্রে রাসেলের দল।

প্রথমে ব্যাট করে রাজশাহীর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রান করে সিলেট। রান তাড়ায় লিটন দাস ও আফিফ হোসেনের ব্যাটে উড়ন্ত সূচনা পায় রাজশাহী। লিটন দাস ৩৬ রানে আউট হলে ভাঙে ৩৪ বলে ৫৯ রানের উদ্বোধনী জুটি। ব্যক্তিগত ৪৬ রানে ভুল বোঝাবুঝিতে রান আউট হন আফিফ।

শেষদিকে শোয়েব মালিক ২৭ ও ইরফান শুক্কুর ১০ রানে ফিরলেও জয়ের পথে তা খুব একটা বাঁধা হয়ে দাঁড়ায়নি। সিলেটের হয়ে দেলোয়ার হোসেন দুটি ও শেরফান রাদারফোর্ড একটি করে উইকেট নেন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সিলেটের অধিনায়ক আন্দ্রে ফ্লেচার। তবে শুরুটা আশানুরূপ হয়নি তাদের। প্রথম পাওয়ার প্লে'তেই হারিয়ে ফেলে ২ উইকেট। আব্দুল মজিদ ১৬ ও জনসন চার্লস ৮ রানে সাজঘরে ফেরেন।

শুরু থেকে ধুঁকতে থাকা ফ্লেচার ২৫ রান করে রান আউটের শিকার হন। এরপর মোহাম্মদ মিথুন ও শেরফান রাদারফোর্ড ছাড়া বাকি কেউই তেমন রান পাননি। দুজনে করেন যথাক্রমে ৪৭ ও ২৫ রান। শেষদিকে নাজমুল হোসেন মিলনের অপরাজিত ১৩ রানের ইনিংসে ১৪৩ রান পর্যন্ত যেতে পারে সিলেট।

অলক কাপালী মাত্র এক ওভার বল করে দুজনকে শিকার করেন। এছাড়া আবু জায়েদ রাহী ও মোহাম্মদ ইরফান একটি করে উইকেট লাভ করেন।

Ads
Ads