যেভাবে প্রতি ছক্কায় ২৫০ ডলার পাবেন দাবানলে ক্ষতিগ্রস্তরা!

  • ৩-জানুয়ারী-২০২০ ০১:৫৯ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

ভয়াবহ দাবানলের কবলে অস্ট্রেলিয়া। দিনে দিনে দাবানল ছড়িয়ে পড়ছে। প্রতিনিয়ত হাজার হাজার মানুষ ঠিকানাহীন হচ্ছে। প্রতিদিন বেড়েই চলছে হতাহত। আর তাই দাবানলে ক্ষতিগ্রস্তদের অর্থ সাহায্যে এগিয়ে এসেছেন অস্ট্রেলিয়ার তারকারা ক্রিকেটাররা। তারা বিগ ব্যাশে প্রতি ছক্কায় ২৫০ ডলার করে দান করবেন দাবানলে ক্ষতিগ্রস্তদের।

ব্যাপারটা মাথায় আসে হার্টহিটার ব্যাটসম্যান ক্রিস লিনের। তিনই প্রথম টুইটারে ঘোষণা দেন, চলমান বিগ ব্যাশে ব্রিসবেন হিটের হয়ে তিনি যত ছক্কা মারবেন, প্রতিটির জন্য ২৫০ অস্ট্রেলিয়ান ডলার দান করবেন দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য।

তার দেখা দেখেই পরে একই ঘোষণা দিয়েছেন বিগ ব্যাশে মেলবোর্ন স্টারসের হয়ে খেলা আরেক হার্টহিটার গ্লেন ম্যাক্সওয়েল এবং হোবার্ট হ্যারিকেনসের ডার্চি শর্টও।

টুইটারে নিজের ব্যাটিং ও দাবানলের ছবি পোস্ট করে লিন লিখেছেন, ‘হে বন্ধুরা, এ বছর বিগ ব্যাশে আমি যত ছক্কা মারবো প্রতিটির জন্য ২৫০ ডলার রেড ক্রস বুশফায়ার আপিলে দান করব।’

লিনের টুইটে রি-টুইট করে তার সঙ্গে একাগ্রতা প্রকাশ করেন ম্যাক্সওয়েল।

এবারের বিগ ব্যাশে এখন পর্যন্ত ১২টি ছক্কা মেরেছেন লিন। যা টুর্নামেন্টে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। মেলবোর্নের হয়ে ৯টি ছক্কা মেরেছেন ম্যাক্সওয়েল।

পার্থ স্কচার্সের স্পিনার ফাওয়াদ আহমেদও জানিয়েছেন, এই মৌসুমে প্রতিটি ছক্কা ও উইকেটের জন্য তিনিও ২৫০ ডলার দান করবেন। তিনি এখন পর্যন্ত ছক্কা মেরেছেন দুটি, উইকেট নিয়েছেন সাতটি।

ওদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, সিডনিতে আগামী ১৩ ও ১৫ মার্চ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দুই ওয়ানডে ম্যাচে তহবিল সংগ্রহ করা হবে। যা অস্ট্রেলিয়ান রেড ক্রস ডিজেস্টার রিলিফ অ্যান্ড রিকোভারি ফান্ডে দেয়া হবে।

সিডনিতে শুক্রবার শুরু হয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট। দাবানলে নিহত মানুষদের প্রতি শ্রদ্ধা জানাতে দুই দলের ক্রিকেটাররা কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছেন। পাশাপাশি ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল, দর্শকরা সবাই এক মিনিট করতালির মাধ্যমে শ্রদ্ধা জানান সেই সব কর্মীদের; যারা লড়াই করে চলেছেন ভয়াবহ এই দাবানলের বিরুদ্ধে।

অস্ট্রেলিয়ায় দাবানলে এখন পর্যন্ত মারা গেছে ১৮ জন। ধ্বংস হয়েছে ভিক্টোরিয়া এবং নিউ সাউথ ওয়েলসের ১২ শ’র বেশি বাড়িঘর।

Ads
Ads