জাকজমক আয়োজনে রেডিও ক্যাপিটালের তৃতীয় বর্ষপূর্তি উদযাপন 

  • ২-জানুয়ারী-২০২০ ০৪:১০ অপরাহ্ন
Ads

:: নিজস্ব প্রতিবেদক ::

প্রতিষ্ঠার তিন বছর পেরিয়ে চতুর্থ বর্ষে পদার্পণ করেছে দেশের অন্যতম জনপ্রিয় এফএম রেডিও স্টেশন ‘রেডিও ক্যাপিটাল’। এ উপলক্ষে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ইস্ট-ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে প্রতিষ্ঠানটির কার্যালয়ে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান কেক কেটে বর্ষপূর্তির অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। 

এ সময় ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, রেডিও ক্যাপিটাল ও টেলিভিশন চ্যানেল নিউজটোয়েন্টিফোরের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, নিউজটোয়েন্টিফোরের হেড অব নিউজ রাহুল রাহাসহ ইস্ট-ওয়েস্ট মিডিয়া লিমিটেড ও রেডিও ক্যাপিটালের কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাবার্ষিকীতে রেডিও ক্যাপিটালের কলাকুশলী, শ্রোতাসহ সবাইকে শুভেচ্ছা জানান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।  বর্ষপূর্তিতে রেডিও ক্যাপিটাল সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, ‘এখানে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। রেডিও ক্যাপিটালকে আমরা দেশের ৬৪ জেলায় নিয়ে যেতে চাই।’ 

‘বহু আগে আমাদের বাপ-দাদার সময় থেকেই রেডিও বেশ জনপ্রিয়। আজকের টিভি ইন্টারনেটের যুগেও আমি দেখি মানুষ রেডিও শোনে। রেডিওর এই জনপ্রিয়তা থেকে আমরা ফেরত আসতে পারি না,’ যোগ করেন তিনি। 

অনুষ্ঠানে রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম বলেন, ‘প্রতিষ্ঠার পর থেকে নানা আয়োজন ও প্রোগ্রামের মাধ্যমে রেডিও ক্যাপিটাল শ্রোতাদের মনে ঠাঁই করে নিয়েছে। রেডিও ক্যাপিটালের জন্য এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ ডিজিটাল মিডিয়ায় আসা। আমরা আশা করি রেডিও ক্যাপিটাল এক্ষেত্রেও ভালো করবে।’

কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন বলেন, ‘রেডিওটি চালুর পর থেকেই আমিও এখানে একটি শো করতাম। যে কারণে রেডিও ক্যাপিটালের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান মহোদয়ের নেতৃত্বে রেডিও ক্যাপিটাল আরও এগিয়ে যাবে।’

অনুষ্ঠানে কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল বলেন, ‘অন্তত ঢাকা শহরে সবার ঘরে ঘরে ও গাড়িতে রেডিও ক্যাপিটাল শোনা যায়। ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের মতো এটিও এগিয়ে যাবে আমরা এই আশা করি।’ 

রেডিও ক্যাপিটালের সাফল্য কামনা করে বক্তব্য দেন বাংলানিউজ সম্পাদক জুয়েল মাজহার। উপস্থিত রয়েছেন রেডিও ক্যাপিটাল সিইও নঈম নিজামসহ অন্যারা। ছবি: বাংলানিউজটিভি চ্যানেল নিউজটোয়েন্টিফোরের হেড অব নিউজ রাহুল রাহা বলেন, রেডিও ক্যাপিটাল এর নাটক ও গান খুবই দারুণ। বাংলাদেশে রেডিওর ব্যাপক চাহিদা। রেডিও ক্যাপিটাল আরও ভালো করবে বলে আমাদের প্রত্যাশা। 

এ সময় সংক্ষিপ্ত বক্তব্য দেন সম্পাদক জুয়েল মাজহার। তিনি বলেন,  রেডিও ক্যাপিটাল সম্প্রচারে এসে শ্রোতাদের নজর কেড়েছে। বিশেষ করে তরুণ প্রজন্মকে আকৃষ্ট করেছে তারা। ভবিষ্যতে নিত্যনতুন অনুষ্ঠানমালা দিয়ে শ্রোতাদের আরও কাছে যাবে রেডিও ক্যাপিটাল। 

এদিকে দিনভর নানান আয়োজনে নিজেদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে রেডিও ক্যাপিটাল। এরইমধ্যে বিশিষ্টজন এবং রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও ফুলেল শুভেচ্ছায় সিক্ত হচ্ছে প্রতিষ্ঠানটি। 

২০১৭ সালের ২ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে সম্প্রচারে আসে রেডিও ক্যাপিটাল ৯৪.৮ এফএম। 
 

Ads
Ads