মিরপুর সুইমিং কমপ্লেক্সের অধিকতর উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

  • ২-জানুয়ারী-২০২০ ০৪:০৬ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

আজ বৃহস্পতিবার দুপুরে আধুনিকভাবে সংস্কার করা মিরপুর সুইমিং পুলের শুভ উদ্বোধন করেছেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মো. জাহিদ আহসান রাসেল এমপি।

দুই বছর আগে জাতীয় ক্রীড়া পরিষদ সুইমিং কমপ্লেক্সটির বড় ধরনের সংস্কারের উদ্যোগ নিয়েছিল। ২০১৯ সালের ডিসেম্বরে শেষ হয়েছে সেই সংস্কার কাজ। সংস্কার কাজের অন্যতম নতুন স্কোরবোর্ড স্থাপন।

এলইডি স্কোরবোর্ড স্থাপন ছাড়াও হোস্টেল ৪ থেকে ৬ তলা করা হয়েছে, লিফট স্থাপন করা হয়েছে, ভিভিআইপি বক্স তৈরি করা হয়েছে, পুলের পুরোনো টাইলস উঠিয়ে নতুন টাইলস বসানো হয়েছে। বসানো হয়েছে ওয়াটার ক্যামেরা। গ্যালারিতে বসেছে শেড।

ইলেকট্রনিক্স স্কোরবোর্ডসহ পুরো সংস্কারের জন্য ব্যয় হয়েছে ১২ কোটি ৫৮ লাখ টাকা। এই সাড়ে ১২ কোটি টাকায় দেশের প্রধান সুইমিং কমপ্লেক্সটি সেজেছে নতুন করে। ১৯৯৩ সালে ঢাকা এসএ গেমসকে সামনে রেখে স্থাপিত করা হয়েছিল এই সুইমিং পুল।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, সাঁতারুদের দীর্ঘদিনের দাবি ছিল নতুন স্কোরবোর্ড নির্মাণের। ফেডারেশনেরও তাগাদা ছিল। অবশেষে সাঁতারের দীর্ঘদিনের একটা দাবি পূরণ হয়েছে সুইমিং কমপ্লেক্সে সংস্কারের মধ্যে দিয়ে।

 

তিনি আরও বলেন, সাঁতারুদের জন্য এটা সুখবর। নতুন বছরে সাঁতারুরা পাচ্ছেন নতুন করে সাজানো এক সুইমিং কমপ্লেক্স এবং দীর্ঘ প্রতিক্ষীত অত্যাধুনিক ইলেক্ট্রনিক্স স্কোরবোর্ড।
উদ্বোধনকালে বাংলাদেশ সাতার ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনীর প্রধান রিয়াল এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মাসুদ করিমসহ বাংলাদেশ সাতার ফেডারেশনের উদ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

Ads
Ads