বিজয় দিবস কুস্তিতে সেরা সেনাবাহিনী ও আনসার

  • ৩১-Dec-২০১৯ ০৮:২৫ অপরাহ্ন
Ads

কুস্তি ফেডারেশনকে আরও একবছর পৃষ্ঠপোষকতার ঘোষণা ড. কাজী এরতেজার

:: ক্রীড়া প্রতিবেদক ::

বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশন আয়োজিত দুই দিনব্যাপী বিজয় দিবস কুস্তি প্রতিযোগিতার পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী ও মহিলা চ্যাম্পিয়ন বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) পল্টন ময়দানস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত দুই দিনব্যাপী বিজয় দিবস কুস্তি প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আরডিডিএল-এর চেয়ারম্যান, বাজার২৪ লিমিটেডের চেয়ারপারসন, এফবিসিসিআই পরিচালক, ভোরের পাতা ও দ্যা পিপলস টাইমস সম্পাদক ও প্রকাশক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প-বাণিজ্য ও ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য এবং সিলেট থান্ডারের প্রধান পৃষ্ঠপোষক ও ভাইস চেয়ারম্যান ড. কাজী এরতেজা হাসান, সিআইপি প্রতিযোগিতায় উপস্থিত থেকে ২০১৯ সালের মত ২০২০ সালেও কুস্তি ফেডারেশনকে আরও এক বছর পৃষ্ঠপোষকতার ঘোষণা দেন।

এ সময় প্রধান অতিথি ড. কাজী এরতেজা হাসান বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একজন ক্রীড়া পৃষ্ঠপোষক। খেলার প্রতি উনার যেমন আগ্রহ, ভালোবাসা, আবেগ রয়েছে তা বিগত ২১ বছর আপনারা দেখেছেন বিশেষ করে ক্রিকেটের প্রতি। আমি নিজেও একজন ক্রিকেটমোদী এবং তার থেকে অনুপ্রাণিত হয়েই আমি ২০১৬ সালে বিপিএলে রংপুর রাইডার্সের মালিকপক্ষের একজন ছিলাম। খেলাকে ভালোবাসি বলেই বিপিএলে দল গড়ে এগিয়ে গিয়েছিলাম। বিশেষ করে মুজিব বর্ষকে সামনে রেখে এবার বঙ্গবন্ধু বিপিএলে সিলেট থান্ডারের প্রধান পৃষ্ঠপোষক ও ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছি। ক্রিকেটের মতো এদেশের অন্য খেলাগুলোও উন্নয়ন ঘটুক, এটাই আমি চাই। তাই কুস্তিকে এগিয়ে নিতে আমার পক্ষে যতটা সম্ভব গতবারের মত এবারো আমি চেষ্টা করব।’

তিনি আরও বলেন, ‘গত ডিসেম্বরে আমি কুস্তি ফেডারেশনকে পৃষ্ঠপোষকতার ঘোষণা দেই। আজ আমি আবার ঘোষণা করলাম আগামী এক বছর আবারো ফেডারেশেনের সকল প্রতিযোগিতায় আর্থিক পৃষ্ঠপোষকতা প্রদান করবে আরডিডিএল এবং ফেডারেশেনের জন্য আগামী একবছর যতটুকু পারি সহযোগিতা করবো ইনশাল্লাহ।’

প্রতিযোগিতায় পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী ৪ স্বর্ণ, ৪ রৌপ্য ও ২ ব্রোঞ্জ পেয়ে চ্যাম্পিয়ন এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪ স্বর্ণ, ২ রৌপ্য ও ৩ ব্রোঞ্জ পেয়ে প্রথম রানার্সআপ হয়েছে। দ্বিতীয় রানার্সআপ হয়েছে বাংলাদেশ আনসার (১ স্বর্ণ, ৩ রৌপ্য ও ৩ ব্রোঞ্জ)।

মহিলা বিভাগে চ্যাম্পিয়ন দল বাংলাদেশ আনসার পেয়েছে ৬ স্বর্ণ ও ৪ ব্রোঞ্জ পদক। প্রথম রানার্সআপ বাংলাদেশ সেনাবাহিনী পেয়েছে ৪ স্বর্ণ, ৪ রৌপ্য পদক এবং দ্বিতীয় রানার্সআপ বাংলাদেশ পুলিশ পেয়েছে ৬ রৌপ্য ও ২ ব্রোঞ্জ পদক।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের চেয়ারম্যান ড. কাজী এরতেজা হাসান। উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান ও যুগ্ম সম্পাদক মেসবাহ উদ্দিন আজাদসহ অন্যান্যরা।

Ads
Ads