ডিএসই’র পরিচালক হলেন রিজভী ও শাহজাহান

  • ২৯-Dec-২০১৯ ০৬:৫৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক নির্বাচিত হয়েছেন শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহান। তারা আগামী তিন বছর ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য নির্বাচিত হয়েছেন। গত তিন বছর এই দুই পদে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন শরীফ আতাউর রহমান ও হানিফ ভূইয়া।

নির্বাচনে ১৪৯ ভোট পেয়ে প্রথম হয়েছেন জাহান সিকিউরিটিজ লিমিটেডের এমডি মোহাম্মদ শাহজাহান। তিনিও ডিমিউচ্যুয়াইড পরবর্তী স্টক এক্সচেঞ্জের পরিচালক নির্বাচিত হয়েছেন। তার আগে ডিএসইর সিনিয়র সহসভাপতির দায়িত্ব পালন করেন।

১৩৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শাকিল রিজভী। বর্তমানে তিনি শেয়ারহোল্ডারদের স্বার্থ সংরক্ষণের জন্য গঠিত সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) নির্বাচিত প্রেসিডেন্ট। এর আগেও ডিমিউচ্যুয়ালাইড পরবর্তী স্টক এক্সচেঞ্জটির দুবার পরিচালক নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। তার আগের একাধিকবার পরিচালক ও সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন শাকিল।

ডিএসইর এবারের নির্বাচনে তিনজন প্রার্থী অংশগ্রহণ করেন। অপর পরাজিত প্রার্থী হলেন- ডেসা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল।

Ads
Ads