ঢাকা উত্তরে জাপার মেয়র প্রার্থী কামরুল, দক্ষিণে মিলন

  • ২৯-Dec-২০১৯ ০৪:৫৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ব্রিগেডিয়ার জেনারেল (অব) কামরুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে হাজী সাইফুদ্দিন আহমেদ মিলনকে মেয়র পদে মনোনয়ন দিয়েছে জাতীয় পার্টি।

রোববার (২৯ ডিসেম্বর) দুপুরে এ তথ্য জানান জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

প্রেসিডিয়াম সদস্য মিলন গত সিটি করপোরেশন নির্বাচনেও মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। আর জিএম কামরুল ইসলাম গত ২৪ ডিসেম্বর জাপায় যোগদান করেন। তিনি বাংলাদেশ গলফ ক্লাবের প্রেসিডেন্ট এবং গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ছিলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের একাধিক সভায় বলেছেন, আমরা এককভাবে ভোটের প্রস্তুতি নিচ্ছি। তবে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো প্রস্তাব এলে সেভাবে পদক্ষেপ নেওয়া হবে।

পার্টি সূত্র জানিয়েছে, জাপা একটি মেয়র দাবি করবে। না হলে শেষ পর্যন্ত কিছু কাউন্সিলর আদায় করতে চাইবে।

নির্বাচন কমিশন গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি ও ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৪টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১৮টি। আর দক্ষিণ সিটিতে সাধারণ ওয়ার্ড ৭৫টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২৫টি।

ঢাকা উত্তর সিটির মোট ভোটার ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন ও দক্ষিণে ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন। ২০১৯ সালে হালনাগাদের মাধ্যমে যারা ভোটার হওয়ার প্রক্রিয়ায় আছেন, তারা এই সিটি করপোরেশনে ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন না।

Ads
Ads