বিএনপির কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

  • ২৯-Dec-২০১৯ ০৩:৩৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ছাড়া অবিস্ফোরিত অবস্থায় পাওয়া গেছে আরো তিনটি ককটেল। রোববার (২৯ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

উদ্ধার তিনটি ককটেল নিষ্ক্রিয় করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট বিভাগ। এ ঘটনাকে বিএনপির ওপর চাপ সৃষ্টির উদ্দেশ্যে সরকারের পরিকল্পনার অংশ হিসেবে উল্লেখ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিকে বিতর্কিত ও বিএনপির ওপর দোষ চাপানোর জন্য পরিকল্পিতভাবে এসব কর্মকাণ্ড চালাচ্ছে সরকার।

মতিঝিল জোনের সিনিয়র সহকারী কমিশনার জাহিদুল ইসলাম বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একটি ককটেল বিস্ফোরণের খবর পেয়েছি। এ ছাড়া দুই-তিনটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় রয়েছে বলেও জানতে পারি। পরে ঘটনাস্থলে এসে বোম ডিসপোজাল টিমকে ডাকা হয়। তারা এসে তিনটি ককটেল নিষ্ক্রিয় করেছে।

তিনি আরো বলেন, মোটরসাইকেলে এসে কেউ এখানে একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি কার্যালয়ের সামনে হঠাৎ ককটেল বিস্ফোরণে ওই এলাকায় চলাচলকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিকট শব্দে ককটেলটি বিস্ফোরিত হলে লোকজন ছোটাছুটি শুরু করে।

Ads
Ads