'যারা একসেপটেবল এবং পপুলার তাদেরকেই মনোনয়ন দেয়া হয়েছে'

  • ২৯-Dec-২০১৯ ০১:১১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। দক্ষিণ সিটিতে বর্তমান মেয়র সাঈদ খোকনকে বাদ দিয়ে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর উত্তরের বর্তমান মেয়র আতিকুল ইসলামেই আস্থা রেখেছে ক্ষমতাসীন দল। সভায় দলীয় কাউন্সিলর প্রার্থীদেরও নাম ঘোষণা করা হয়।

রোববার (২৯ ডিসেম্বর) ধানমন্ডিতে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন করে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভায় দলীয় মনোনয়ন নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য জানতে চান সাংবাদিকরা। জবাবে ওবায়দুল কাদের বলেন, আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র এবং কাউন্সিলর পদে জনপ্রিয়দেরকেই দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। যারা একসেপটেবল এবং পপুলার তাদেরকেই মনোনয়ন দেয়া হয়েছে।

সিটি করপোরেশন আইন অনুযায়ী, শেখ তাপসকে সংসদ সদস্য ও আতিকুল ইসলামকে মেয়র পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশ নিতে হবে।

নির্বাচন কমিশন গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি ও ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৪টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১৮টি। আর দক্ষিণ সিটিতে সাধারণ ওয়ার্ড ৭৫টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২৫টি।

Ads
Ads