ঢাকাকে হারিয়ে প্লে অফে এক পা চট্টগ্রামের

  • ২৭-Dec-২০১৯ ০৫:৫৫ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকায় দ্বিতীয় পর্বে প্রথম দিনের প্রথম ম্যাচে ঢাকা প্লাটুনকে ৬ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগে ব্যাট কার ঢাকা ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান তোলে। জবাবে ৯ বল আর ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় চট্টগ্রাম। এই জয়ে শেষ চারের পথে আরো একধাপ এগিয়ে গেলো ইমরুল কায়েসরা। 

ঢাকার দেয়া ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা চট্টগ্রামের শুরুটাও হয় ধীরগতির। ৯.৫ ওভারে ৬৬ রানে তিকন উইকেট হারায় চট্টলার দলটি। লেন্ডল সিমন্স ১৫, জুনাইদ সিদ্দিক ৮ ও চ্যাডউইক ওয়ালটন ২৫ রান করে সাজঘরে ফেরেন। 

তবে অধিনায়ক ইমরুল কায়েসের অপরাজিত অর্ধশতকে ১৮.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয় চট্টগ্রাম। ৫৩ বলে ৫৪ রান করে দলের জয় নিশ্চিত করেন ইমরুল। 

ঢাকার সফলতম বোলার ওয়াহাব রিয়াজ ১৮ রান খরচায় নেন ২ উইকেট। একটি করে উইকেট নেন মাশরাফী ও মাহেদী হাসান।

এর আগে টস জিতে ফিল্ডিং নেন চট্টগ্রাম অধিনায়ক ইমরুল কায়েস। শুরুটা বেশ ধীরস্থির খেলতে থাকেন দুই ওপেনার তামিম ইকবাল ও আনামুল হক বিজয়। ৩২ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ১৪ রানে আনামুল রান আউট হওয়ার পর কোনো স্কোর না করেই ফিরে যান মাহেদী হাসান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ঢাকা প্লাটুন। তামিম ইকবাল ২১ রান করে সাজঘরে ফেরেন। জাকের আলী ও থিসারা পেরেরা করেন যথাক্রমে ৩ ও ৬ রান। রানের খাতা খুলতে পারেননি শহীদ আফ্রিদী ও শাদাব খান। ৬৮ রানে ৭ উইকেট হারানো ঢাকা তখন দলীয় শতক করতে পারবে কি না এই শঙ্কায় ছিল।

তবে এ অবস্থায় দলের হাল ধরেন মুমিনুল হক ও ওয়াহাব রিয়াজ। মুমিনুল ৩২ রানে আউট হলেও মাশরাফীকে নিয়ে ইনিংস শেষ করে ফেরেন রিয়াজ। শেষ বলে রান আউট হওয়ার আগে এই পাকিস্তানী করেন ২৩ রান। অপরপ্রান্তে মাশরাফী অপরাজিত ছিলেন ১৭ রানে। 

চট্টগ্রামের হয়ে দু'টি করে উইকেট নেন রায়ান বার্ল ও মুক্তার আলী। একটি করে উইকেট নেন লিয়াম প্লাংকেট ও নাসুম আহমেদ।

Ads
Ads