আওয়ামী লীগের সদস্য হলেন যারা

  • ২৬-Dec-২০১৯ ০৯:৪২ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগের নবগঠিত কার্যনির্বাহী কমিটির অবশিষ্ট পদে নেতা নির্বাচন চূড়ান্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ডিসেম্বর) সংবাদ সম্মেলনে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগামী ৩ জানুয়ারি নতুন কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

কমিটিতে সদস্য হয়েছেন- আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া, অ্যডভোকেট কামরুলে ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, নরুল ইসলাম ঠান্ডু, বদরুদ্দিন কামরান, দিপঙ্কর তালুকদার, অ্যাডভোকেট আমিনুল আলম মিলন, আখতার জাহান, হবিগঞ্জর ডা. মুশফিক, অ্যাডভোকেট রিয়াজুল কবীর, মেরিনা জামান কবিতা, পারভীন জামান কল্পনা, হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন, অ্যাডভোকেট সানজিদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানী চিনু, মারুফা আখতার পপি, উপাধ্যক্ষ রেমন আরেন ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।

এখনও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৩৯ এবং উপদেষ্টা পরিষদের ৭টি পদ ফাঁকা রয়েছে। কার্যনির্বাহী সংসদে নতুন কমিটির সম্পাদকমণ্ডলীর ১১টি এবং কার্যনির্বাহী সদস্যের ২৮টি পদ ফাঁকা রয়েছে। সম্পাদকমণ্ডলীর পদগুলো হলো– কোষাধ্যক্ষ, অর্থ ও পরিকল্পনা, শ্রম ও জনশক্তিবিষয়ক, ধর্মবিষয়ক, শিল্প ও বাণিজ্যবিষয়ক, তিনটি সাংগঠনিক সম্পাদক পদ এবং উপ-প্রচার ও উপদপ্তর সম্পাদক। ৯টি সম্পাদকীয় পদের মধ্যে সাংগঠনিক সম্পাদকের ৩টি পদ শূন্য রয়েছে।

২১ ডিসেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে ৯ম বারের মতো সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিন ৮১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির ৪২টি পদে নাম ঘোষণা করা হয়। বাকি ৩৯টি কার্যনির্বাহী কমিটির সদস্য পদে নেতৃত্ব চূড়ান্ত করতে বুধবার প্রেসিডিয়াম বৈঠক করে আওয়ামী লীগ।

Ads
Ads