আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

  • ২৬-Dec-২০১৯ ০৯:৩৮ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাত সোয়া ৯টার দিকে সংবাদ সম্মেলনে কমিটি ঘোষণা করেন দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঘোষিত কমিটি:

সাংগঠনিক সম্পাদক: অ্যাডভোকেট আফজাল হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল

অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক: ওয়াসিকা আয়েশা খান

উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম

তথ্য ও গবেষণা সম্পাদক: সেলিম মাহমুদ

উপ দপ্তর সম্পাদক: সায়েম খান

সদস্য: আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাড. কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদরুদ্দিন কামরান, দীপঙ্কর তালুকদার, আক্তার জাহান

গত মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রায় তিন ঘণ্টা ধরে চলে নতুন প্রেসিডিয়াম কমিটির প্রথম বৈঠক। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে সভাপতিমণ্ডলীর সদস্যদের সঙ্গে পরামর্শ করেন, তাদের সাজেশন চান। বাকি পদগুলোতে কারা আসতে পারে সে ব্যাপারে দীর্ঘ আলোচনা হয়।

প্রসঙ্গত, গত শনিবার দলের ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের শেষ দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা নবমবারের মতো সভাপতি হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কাউন্সিলররা কণ্ঠভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করেন। তারা শেখ হাসিনাকে নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্য নেতা নির্বাচনের দায়িত্ব দেন। পরে ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৪২ এবং ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদের ৪৪ জনের নাম ঘোষণা করেন শেখ হাসিনা।

এখনও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৩৯ এবং উপদেষ্টা পরিষদের ৭টি পদ ফাঁকা রয়েছে। কার্যনির্বাহী সংসদে নতুন কমিটির সম্পাদকমণ্ডলীর ১১টি এবং কার্যনির্বাহী সদস্যের ২৮টি পদ ফাঁকা রয়েছে। সম্পাদকমণ্ডলীর পদগুলো হলো– কোষাধ্যক্ষ, অর্থ ও পরিকল্পনা, শ্রম ও জনশক্তিবিষয়ক, ধর্মবিষয়ক, শিল্প ও বাণিজ্যবিষয়ক, তিনটি সাংগঠনিক সম্পাদক পদ এবং উপ-প্রচার ও উপদপ্তর সম্পাদক। ৯টি সম্পাদকীয় পদের মধ্যে সাংগঠনিক সম্পাদকের ৩টি পদ শূন্য রয়েছে।

নতুন বছরে ৩ জানুয়ারি নতুন কমিটির সদস্যদের নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হবে। টুঙ্গিপাড়ায় একটি যৌথসভা হবে।

Ads
Ads